BREAKING NEWS

৩১ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

‘রাজ্যকে তো ভ্যাকসিন দিচ্ছেই না’, কেন্দ্রকে ফের তোপ মমতার, পাশে বিজয়ন-নবীন পট্টনায়েকও

Published by: Sucheta Sengupta |    Posted: June 2, 2021 5:21 pm|    Updated: June 2, 2021 6:39 pm

Naveen Patnaik, P Vijayan supports Mamata Banerjee on vaccine issue and raise voice against centre | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডিসেম্বরের মধ্যে গোটা দেশবাসীর করোনা টিকাকরণ (Corona vaccine) সম্পূর্ণ হয়ে যাবে, কেন্দ্রের তরফে এই ঘোষণা করা হয়েছে। তবে এ নিয়ে সংশয় প্রকাশ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। বুধবার সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, ”মুখে বলছে, ডিসেম্বরের মধ্যে ভ্যাকসিন দেওয়া শেষ করবে। কিন্তু রাজ্যগুলিকে তো ভ্যাকসিন দিচ্ছেই না। কীভাবে টিকাকরণ হবে?” এভাবেই ফের ভ্যাকসিন বণ্টনে কেন্দ্রীয় নীতি নিয়ে প্রশ্ন তুলে দিলেন তিনি। যদিও আজই রাজ্যে প্রায় আড়াই লক্ষ কোভ্যাক্সিন এসেছে। পরে আরও কোভিশিল্ড আসার কথা।

মঙ্গলবার কেন্দ্রের ভ্যাকসিন বণ্টন নীতি নিয়ে সব অবিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীদের একজোট হওয়ার আবেদন জানিয়ে চিঠি পাঠিয়েছিলেন কেরলের (Kerala) মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। আর বুধবার তা নিয়ে প্রতি রাজ্যের মুখ্যমন্ত্রীর কাছে চিঠি লিখলেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক (Naveen Patnaik)।

তাঁদের সকলেরই বক্তব্য, কোনও রাজ্যই সুরক্ষিত হবে না, যতক্ষণ না টিকাকরণে রাজ্যগুলিকে সম্পূর্ণ অনুমোদন দেওয়া হবে। মানুষজন করোনার তৃতীয় ধাক্কার ভয় করছেন। এই অবস্থায় টিকা না পেয়ে তাঁরা নিজেদের অরক্ষিত মনে করছেন। এ বিষয়ে তাই সবক’টি রাজ্যের মুখ্যমন্ত্রীদের একজোট হয়ে কেন্দ্রের কাছে জোরদার আবেদন জানানোর ডাক দিয়েছেন দু’রাজ্যের মুখ্যমন্ত্রীই।

[আরও পড়ুন: ঢেলে সাজবে ‘যশ’ বিধ্বস্ত দিঘা, সৌন্দর্যায়নের নকশা বুঝিয়ে দিলেন মুখ্যমন্ত্রী]

এদিন সাংবাদিক সম্মেলনে মমতা বন্দ্যোপাধ্যায় এই চিঠির কথা স্বীকার করে জানান, নবীন পট্টনায়েকের সঙ্গে তাঁর ফোনে কথা হয়েছে। পিনারাই বিজয়নের সঙ্গেও এ বিষয়ে কথাবার্তা বলেছেন মমতা। তাঁর কথায়, কেরলও কেন্দ্রের থেকে বিনামূল্যে ভ্যাকসিন চাইছে। সবাই এই নিয়ে উদ্বিগ্ন। পরপর দু’দিন দুই অবিজেপি রাজ্যের এই চিঠিতে একটা বিষয় স্পষ্ট, ভ্যাকসিন নীতি নিয়ে ফের কেন্দ্রবিরোধী সুর চড়াচ্ছে বিরোধী শাসিত রাজ্যগুলি। মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমে যা নিয়ে সরব হয়েছিলেন, সেই সুর ধরেই এবার কেন্দ্রের কাছে দাবি জানাচ্ছেন অন্যান্যরাও।

[আরও পড়ুন: হাসপাতাল থেকে ছুটি পেলেও বাড়ি যাবেন না বুদ্ধদেব, থাকবেন সেফ হোমে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement