BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

হাসপাতাল থেকে ছুটি পেলেও বাড়ি যাবেন না বুদ্ধদেব, থাকবেন সেফ হোমে

Published by: Sayani Sen |    Posted: June 2, 2021 1:02 pm|    Updated: June 2, 2021 1:21 pm

Former CM Buddhadeb Bhattacharya to release from hospital ।Sangbad Pratidin

বুদ্ধদেব সেনগুপ্ত: করোনাকে হারিয়ে হাসপাতাল থেকে ছাড়া পাচ্ছেন সস্ত্রীক বুদ্ধদেব ভট্টাচার্য (Buddhadeb Bhattacharya)। তবে পাম অ্যাভিনিউয়ের বাড়িতে যাচ্ছেন না তাঁরা। জানা গিয়েছে, চিকিৎসকদের পরামর্শমতো আগামী সপ্তাহখানেক দক্ষিণ কলকাতার একটি সেফ হোমে থাকবেন দু’জনে।

গত মাসেই করোনা (Coronavirus) আক্রান্ত হন সস্ত্রীক রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। হাসপাতালে ভরতি হয়ে চিকিৎসা করাতে নারাজ প্রাক্তন মুখ্যমন্ত্রী। তাই বাড়িতে থেকেই তাঁর চিকিৎসা চলছিল। তবে তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যকে ভরতি করা হয়েছিল হাসপাতালে। কয়েকদিনের মধ্যেই বাড়ি ফেরেন তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্য। তার ঠিক পরেরদিনই বুদ্ধদেব ভট্টাচার্যের শারীরিক অবস্থার অবনতি হয়। রক্তে অক্সিজেনের মাত্রা কমে যায় অনেকটাই। তাই তাঁকে হাসপাতালে ভরতির সিদ্ধান্ত নেন চিকিৎসকরা। সেই অনুযায়ী হাসপাতালে ভরতি হন প্রাক্তন মুখ্যমন্ত্রী। এদিকে, তাঁর স্ত্রীর আবার প্যানিক অ্যাটাক হয়। তাঁকেও ওই একই হাসপাতালে ভরতি করা হয়।

[আরও পড়ুন: মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পর্ষদের যৌথ সাংবাদিক বৈঠক স্থগিত, তৈরি বিশেষজ্ঞ কমিটি]

ভরতি হওয়ার পর থেকে প্রায় ২৪ ঘণ্টাই চিকিৎসকদের নজরে ছিলেন সস্ত্রীক প্রাক্তন মুখ্যমন্ত্রী। বাইপ্যাপের মাধ্যমে অক্সিজেন সরবরাহ করা হচ্ছিল বুদ্ধদেব ভট্টাচার্যকে। এছাড়াও রেমডেসিভিরও দেওয়া হচ্ছিল তাঁকে। তাতেই শারীরিক অবস্থার উন্নতি হয় তাঁর। হাসপাতালে ভরতির সময় ঝিমুনি ভাব থাকলেও তা কয়েকদিনের মধ্যে কেটে যায়। কোনওরকম যান্ত্রিক সহায়তা ছাড়াই খেতেও শুরু করেন তিনি। কথাও বলছিলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী। দু-একদিন আগে রাজ্য তথা গোটা দেশে কী ঘটছে, তা জানতে খবরও দেখেন বুদ্ধদেব ভট্টাচার্য। নানা পরীক্ষা নিরীক্ষার পর বুধবারই তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন চিকিৎসকেরা। তবে চিকিৎসকদের পরামর্শ মতো আপাতত সপ্তাহখানেক নিভৃতবাসে থাকতে হবে তাঁকে। তাই পাম অ্যাভিনিউয়ের বাড়িতে যাচ্ছেন না সস্ত্রীক বুদ্ধবাবু। পরিবর্তে দক্ষিণ কলকাতার একটি সেফ হোমে থাকার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[আরও পড়ুন: কলাইকুন্ডার বৈঠক ছাড়ার আগে অনুমতি নেননি মমতা! মুখ্যমন্ত্রীর চিঠির পালটা কেন্দ্রের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement