১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

বিমানবন্দরে কড়াকড়ি! কলকাতায় যাতায়াতের জন্য বাধ্যতামূলক কোভিড রিপোর্ট

Published by: Subhajit Mandal |    Posted: April 18, 2021 1:38 pm|    Updated: April 18, 2021 1:38 pm

Negative RT-PCR test must for entry in Kolkata Airport from these cities | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমবর্ধমান করোনা সংক্রমণের জের। এবার বিমানযাত্রায় কড়া পদক্ষেপ করছে দমদম বিমানবন্দর (Dumdum Airport)। দমদম বিমানবন্দর থেকে একাধিক শহরে যাওয়া এবং আসার ক্ষেত্রে বাধ্যতামূলক করা হচ্ছে কোভিড পরীক্ষা। রবিবার সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

দমদম বিমানবন্দরের তরফে জানানো হয়েছে, কলকাতা থেকে রাজস্থান, গুজরাট এবং পাঞ্জাবের মতো রাজ্যগুলিতে যেতে হলে বাধ্যতামূলক কোভিড (COVID-19) নেগেটিভ রিপোর্ট। পাটনা, ভুবনেশ্বরের মতো স্বল্পদূরত্বের বিমানযাত্রার ক্ষেত্রেও লাগবে করোনা আক্রান্ত না হওয়ার প্রমাণপত্র। বিমানযাত্রার আগের ৭২ ঘণ্টার মধ্যে কোভিড পরীক্ষা করাতে হবে। রিপোর্ট নেগেটিভ এলেই যাত্রার অনুমতি পাবেন যাত্রীরা। একই নিয়ম আন্দামান যাওয়ার ক্ষেত্রেও। দমদম থেকে পোর্ট ব্লেয়ারে যাওয়ার ৪৮ ঘণ্টা আগে করোনা পরীক্ষা করাতে হবে। রিপোর্ট নেগেটিভ এলেই অনুমতি মিলবে যাত্রার। এই শহরগুলি থেকে কলকাতায় আসার ক্ষেত্রেও একই নিয়ম কার্যকর করা হবে। অর্থাৎ, এই শহরগুলিতে যাওয়া এবং আসা দুই ক্ষেত্রেই বাধ্যতামূলক করোনা নেগেটিভ রিপোর্ট। আসলে দেশে করোনা সংক্রমণের হার প্রতিদিনই রেকর্ড ভাঙছে। যে রাজ্যগুলি সবচেয়ে বেশি প্রভাবিত তার মধ্যে রয়েছে রাজস্থান, গুজরাটও। এই পরিস্থিতিতে বিমানবন্দর কর্তৃপক্ষ সংক্রমণে রাশ টানতে এই উদ্যোগ নিল বিমানবন্দর কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: বালির সরকারি বাসে কি আদৌ চলেছিল গুলি? সিসিটিভি ফুটেজ না মেলায় ধন্দে পুলিশ]

প্রসঙ্গত, রবিবারই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন, অন্য রাজ্য থেকে এরাজ্যে প্রবেশ করতে হলে RT-PCR টেস্ট বাধ্যতামূলক। তৃণমূল নেত্রীর দাবি, অন্তত ১০ হাজার মানুষ অন্য জায়গা থেকে এ রাজ্যে এসেছেন। যাঁদের মধ্যে বেশিরভাগই সংক্রমিত। আর এঁদের কারণেই বাংলায় হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তাই ‘বহিরাগত’দের নিয়ে আর কোনও ঝুঁকি নিতে রাজি নন মমতা। পরিষ্কার বলে দিয়েছেন, “এরপর বড় কোনও অঘটন ঘটলে তার জন্য নির্বাচন কমিশনই দায়ী থাকবে।” ইতিমধ্যেই নবান্নের তরফে বিজ্ঞপ্তি দিয়ে এই নির্দেশিকা জারি করা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement