২৪  মাঘ  ১৪২৯  বুধবার ৮ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

নতুন করে তৈরি হবে উল্টোডাঙা ফুটব্রিজ, জমা পড়ল প্রস্তাব

Published by: Bishakha Pal |    Posted: November 17, 2018 8:00 pm|    Updated: November 19, 2018 1:26 pm

New footbridge at Ultadanga

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মাঝেরহাট ব্রিজ বিপর্যয়ের পর পুরনো সেতু ও ফুটব্রিজগুলি নিয়ে শুরু হয়েছে পরীক্ষা-নিরীক্ষা। নতুন করে খতিয়ে দেখা হচ্ছে কলকাতা ও শহরতলির প্রতিটি ব্রিজের হাল-হকিকত। আর তা করতে গিয়েই উঠে এল আর এক ব্রিজের দুর্বিষহ অবস্থার কথা। একটি রিপোর্টে জানা গিয়েছে বেহাল অবস্থায় রয়েছে উল্টোডাঙা ফুটব্রিজ। কোনও সংস্কার নেই। ফলে যে কোনও দিন মাঝেরহাট সেতুর মতো ভেঙে পড়তে পারে এই ফুটব্রিজটিও। তাই এটি নতুন করে তৈরি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাম আমলে তৈরি হয়েছিল এই ফুটব্রিজ। উল্টোডাঙার এই অঞ্চলটি শহরের অন্যতম ব্যস্ত এলাকা। প্রায় ২৪ ঘণ্টাই এখানে গাড়ির চলাচল করে। ফলে রাস্তা পেরিয়ে একদিক থেকে অন্যদিকে যাওয়া একটা সমস্যা হয়ে দাঁড়ায়। তাই জনগণের সুবিধার্থে তৈরি হয় ফুটব্রিজ। কিন্তু সেই যে তৈরি হয়েছিল, তার পর থেকে আর সংস্কার করা হয়নি এটি। দিনের পর দিন রক্ষণাবেক্ষণের অভাবে ব্রিজের বহু জায়গায় ফাটল সৃষ্টি হয়েছে। জায়গায় জায়গায় বেরিয়ে পড়েছে লোহার রড। তাতে জং ধরে গিয়েছে। অবস্থা এমনই, যে কোনও সময়ে ভেঙে পড়তে পারে ফুটব্রিজটি।

OMG! জামা পালটাতে গিয়ে বাথরুম থেকে পালাল অপহৃত ছাত্রী, তারপর… ]

মাঝেরহাট ব্রিজ কাণ্ডের পরই তড়িঘড়ি শহর ও শহরতলির সেতুগুলির স্বাস্থ্য পরীক্ষা করার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার৷ তা করতে গিয়েই উল্টোডাঙা ব্রিজের এমন অবস্থার কথা প্রকাশ্যে আসে। এই নিয়ে রাজ্য সরকারের নগরোন্নয়ন দপ্তরকে একটি রিপোর্ট দিয়েছে কেএমডিএ। তারপর সিদ্ধান্ত হয়েছে, পুরনো ফুটব্রিজ ভেঙে নতুন করে তৈরি হবে উল্টোডাঙা ফুটব্রিজটি। তবে সেই সঙ্গে এও জানিয়ে দেওয়া হয়েছে, যেই সংস্থা এই ফুটব্রিজটি তৈরি করবে, তাদেরই সেটি রক্ষণাবেক্ষণের দায়িত্ব নিতে হবে।

প্রস্তাবিত নতুন এই ফুটব্রিজটি বিধাননগর স্টেশন পর্যন্ত বিস্তৃত হবে বলে খবর৷ ফলে নিত্যযাত্রীদের ভিড় খানিকটা সামাল দেওয়া যাবে বলে মনে করা হচ্ছে। তবে নতুন এই ফুটব্রিজটি কবে তৈরি হবে, তা এখনও জানা যায়নি।

এবার লালবাজারেই শুরু ফরেনসিক পরীক্ষা, নিয়োগ হবে আরও সহকারী ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে