১৭ অগ্রহায়ণ  ১৪২৯  রবিবার ৪ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিভাজনের রাজনীতি চলবে না, রেড রোডে ইদের নমাজ পাঠের মঞ্চ থেকে কেন্দ্রকে তোপ মমতার

Published by: Sulaya Singha |    Posted: May 3, 2022 9:11 am|    Updated: May 3, 2022 11:59 am

'No divisive politics in India', says CM Mamata Banerjee at Red Red during Eid celebration | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের পরিস্থিতি ঠিক নেই। বিভাজনের রাজনীতি চলছে। হিংসার রাজনীতি চলছে। কিন্তু তৃণমূল সরকার থাকতে এসব মুখ বুজে সহ্য করবে না। হিন্দু-মুসলিম-শিখ-ইশাই একসঙ্গে মিলেমিশে থাকবে। ইদের দিন সকালে রেড রোড থেকে এমনই বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

আজ, মঙ্গলবার সকাল থেকেই বৃষ্টিতে ভিজেছে কলকাতা। তবে তার মধ্যেই শয়ে শয়ে মুসলিম সম্প্রদায়ের মানুষ ইদের নমাজে শামিল হয়েছিলেন রেড রোডে। সেখানেই হাজির হয়ে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সকলকে ইদের শুভেচ্ছা জানালেন। সঙ্গে বলে দিলেন, মিথ্যে ‘আচ্ছে দিন’ নয়, সকলের জন্য সত্যিকারের আচ্ছে দিন আসবে তৃণমূল সরকারের হাত ধরেই। কারণ এই সরকার লড়াই করতে জানে। এবং তা শুধুই কথার কথা নয়। এতদিন যেভাবে প্রশাসন সকলের পাশে দাঁড়িয়েছে, আগামী দিনেও সেভাবেই সঙ্গে থাকবে।

[আরও পড়ুন: গোষ্ঠীদ্বন্দ্বে নাকাল বিজেপির কোন নেতাদের সঙ্গে কথা, বঙ্গ সফরের মুখে ধন্দে শাহ]

এদিনের মঞ্চ থেকেও বারবার কেন্দ্রকে আক্রমণ করেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “দেশের বর্তমান অবস্থা ঠিক নয়। ধর্মের নামে হিংসা ছড়ানোর চেষ্টা চলছে সর্বত্র। দেশে বিভাজনের রাজনীতি করা হচ্ছে। কিন্তু বাংলা এভাবে ভাবে না। এখানে একসঙ্গে মিলেমিশে থাকতে জানে সবাই। এখানে সবাই সমান। তৃণমূল সরকার থাকতে এই বিভাজনের রাজনীতি কোনওভাবেই মেনে নেওয়া হবে না।” বিজেপিকে নিশানা করে এরপরই মমতার তোপ, “দেশকে যারা টুকরো করতে চায়, হিংসা ছড়াতে চায়, তাদের বিরুদ্ধে লড়াই করে তাদের ক্ষমতাচ্যুত করব। তার জন্য আপনাদের প্রার্থনা কাম্য।” একইসঙ্গে তিনি জানান, ইদের জন্য দু’ দিন ছুটিও দিয়েছে রাজ্য সরকার।

mamata

একমাস রমজান পালনের পর এদিন বৃষ্টিভেজা রেড রোডেই ইদের নমাজ পড়লেন মুসলিম সম্প্রদায়ের মানুষরা। নমাজ পাঠের মঞ্চে মুখ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee), মেয়র ফিরহাদ হাকিম-সহ অন্যান্য নেতা-মন্ত্রীরা। উল্লেখ্য়, সোমবারও খিদিরপুরের এক মসজিদে গিয়ে সকলকে ইদের আগাম শুভেচ্ছা জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী।

এদিন রাজ্যবাসীকে টুইট করে ইদের শুভেচ্ছা জানিয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়ও।

[আরও পড়ুন: ‘২০৩৬ সাল পর্যন্ত বাংলার মুখ্যমন্ত্রী মমতা, ভাঙবেন জ্যোতি বসুর রেকর্ড’, ফেসবুক পোস্ট কুণালের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে