BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটপ্রচারে উসকানিমূলক মন্তব্য মামলায় হাই কোর্টে রক্ষাকবচ পেলেন না মিঠুন

Published by: Suparna Majumder |    Posted: June 25, 2021 4:24 pm|    Updated: June 25, 2021 6:23 pm

No relief from Calcutta HC, BJP leader Mithun Chakraborty to be grilled again | Sangbad Pratidin

শুভঙ্কর বসু: উসকানিমূলক মন্তব্য মামলায় মিঠুন চক্রবর্তীকে (Mithun Chakraborty) রক্ষা কবচ দিল না কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)। বিচারপতি কৌশিক চন্দর এজলাসে শুক্রবার মামলার শুনানি হয়। শুনানিতে মিঠুন চক্রবর্তীকে ফের জিজ্ঞাসাবাদের জন্য সময় চায় পুলিশ। এদিন সেই আবেদন মঞ্জুর করেছেন বিচারপতি চন্দ। সূত্রের খবর, সোমবার ফের পুলিশ ভারচুয়াল জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

নির্বাচনী ফলাফল প্রকাশের পর হিংসায় প্ররোচনা দেওয়ার অভিযোগে মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে মানিকতলা থানায় অভিযোগ জানিয়েছিলেন যুব তৃণমূল নেতা মৃত্যুঞ্জয় পাল ও জয় মুখোপাধ্যায়। তাঁদের আইনজীবী অয়ন চক্রবর্তীর বক্তব্য ছিল, ব্রিগেডে নরেন্দ্র মোদির (PM Modi) সভায় হাজির হয়ে মিঠুন চক্রবর্তী তাঁর একটি জনপ্রিয় বাংলা ছবির কিছু ডায়লগ ব্যবহার করেছিলেন। তারপর রাজ্যের বিভিন্ন জনসভায় ধারাবাহিকভাবে সেটি ব্যবহার করেন অভিনেতা। ভারতীয় দণ্ডবিধির ১৫৩এ, ৫০৪ ও ৫০৫-সহ মোট ছ’টি ধারায় মিঠুন চক্রবর্তীর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। যেখানে নির্দিষ্ট করে বলা হয়েছে নির্বাচন পরবর্তী পর্যায়ে যে হিংসার ঘটনা ঘটছে তাতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মদত দিয়েছেন কিংবদন্তি অভিনেতা তথা বিজেপি নেতা। এর ফলে ছয় তৃণমূল কংগ্রেস কর্মীর মৃত্যু হয়েছে। মামলায় বিজেপি নেতা দিলীপ ঘোষও অন্যতম অভিযুক্ত বলে খবর।

[আরও পড়ুন: ‘গ্রহণ’ সিরিজ রিভিউ: শিখ দাঙ্গার প্রেক্ষাপটে প্রেমের কাহিনি কতটা জোরাল হল?]

এর আগে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে ছিল মামলাটি। তিনি সেই সময় নির্দেশ দিয়েছিলেন, মিঠুনকে ভারচুয়াল জিজ্ঞাসাবাদে হাজির থাকতে হবে। এর জন্য বৈধ মেল আইডিও দিতে হবে। সেই মতো ভিডিও কলের মাধ্যমে ৪৫ মিনিট বিজেপির তারকা সদস্যকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। তাতে সন্তুষ্ট নন বলেই এদিন আদালতে জানিয়েছেন তদন্তকারী অফিসাররা। আগামী বুধবার এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। উল্লেখ্য, চলতি সপ্তাহেই মিঠুনের মামলাটি বিচারপতি কৌশিক চন্দর এজলাস থেকে সরিয়ে দেওয়ার আবেদন জানিয়েছেন মানিকতলা থানায় মিঠুনের বিরুদ্ধে অভিযোগকারী তথা যুব তৃণমূল নেতা মৃত্যুঞ্জয় পাল। 

[আরও পড়ুন: কসবা ভুয়ো টিকা কাণ্ড নিয়ে সরব দিলীপ, পালটা ‘ভেজাল বিজেপি’ খোঁচা কুণাল ঘোষের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement