BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

ভাড়াবৃদ্ধি-সহ একাধিক দাবি, ২৬ জুলাই কলকাতায় রাস্তায় নামবে না ট্যাক্সি ও অ্যাপ ক্যাব

Published by: Sucheta Sengupta |    Posted: July 10, 2021 9:38 pm|    Updated: July 10, 2021 9:57 pm

No taxi, app cab will be available in Kolkata on July 26 as protest | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: আগামী ২৬ জুলাই শহরজুড়ে বন্ধ থাকবে ট্যাক্সি (Taxi) ও অ্যাপ ক্যাব পরিষেবা। ট্যাক্সির ভাড়াবৃদ্ধির (fare hike) দাবি এবং অ্যাপ ক্যাব ম্যানেজমেন্টের একাধিক সিদ্ধান্তের বিরুদ্ধে ওইদিন চালকদের তরফে পরিবহণ ভবন অভিযানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই কর্মসূচির কথা জানিয়েছে কলকাতা অ্যাপ ক্যাব অপারেটর্স ফোরাম এবং ওয়েস্ট বেঙ্গল ট্যাক্সি অপারেটর্স কো-অর্ডিনেশন কমিটি।

তার আগে, ১৩ জুলাই সংগঠনের তরফে লেনিন মূর্তির পাদদেশে একটি জনসভার ডাক দেওয়া হয়েছে। এর আগেও দু’দিন সংগঠনের সদস্যরা বিক্ষোভ দেখিয়েছে শহরের দু’জায়গায়। তাঁদের দাবি, যে ভাবে পেট্রোল-ডিজেলের দাম বাড়ছে, তাতে পুরনো ভাড়ায় ট্যাক্সি চালানো অসম্ভব। ট্যাক্সির ভাড়া অবিলম্বে বাড়াতে হবে। সেই সঙ্গে অ্যাপ ক্যাব (App cab) ম্যানেজমেন্টের বিরুদ্ধেও ক্ষোভ আছে ক্যাব চালকদের। তাঁদের নানাভাবে বঞ্চিত করা হচ্ছে বলে অভিযোগ। সংগঠনের আহ্বায়ক নাওয়াল কিশোর শ্রীবাস্তব জানান, ”চালকদের স্বার্থে আমাদের এই লড়াই করতে হবে। পরিবহণ ভবন অভিযানের দিন রাস্তায় কোনও ট্যাক্সি বা ক্যাব থাকবে না।”

[আরও পড়ুন: এবার কি রাজনীতির আঙিনায় সৌরভ? হতে পারেন রাজ্যসভার সাংসদ!]

করোনা রুখতে এমনিতেই ১৫ জুলাই পর্যন্ত রাজ্যে জারি কড়া বিধিনিষেধ। তা সত্বেও সাধারণ মানুষের সুবিধার্থে প্রায় সব গণপরিবহণ চালু করে দেওয়া হয়েছে। বেসরকারি বাস, অটোয় ৫০ শতাংশ যাত্রী নিয়ে, স্বাস্থ্যবিধি মেনে তবেই রাস্তায় নামার অনুমতি দিয়েছে রাজ্য সরকার। কিন্তু বাসমালিকদের অভিযোগ, ভাড়া না বাড়িয়ে এভাবে অর্ধেক যাত্রী নিয়ে যাতায়াত করলে তাঁদের প্রভূত ক্ষতি হবে। তাই ভাড়াবৃদ্ধির দাবিতে বেশ কয়েকদিন রাস্তায় ঠিকমতো বাস নামানো হয়নি সংগঠনগুলির তরফে। কিন্তু রাজ্যের পরিবহণ মন্ত্রীর কড়া নির্দেশ ছিল, আগে বাস নামানো হবে,তারপর ভাড়া বাড়ানো নিয়ে সিদ্ধান্ত নেবে রাজ্য সরকার। যার জেরে সুর খানিকটা নরম করে শনিবার থেকে পর্যাপ্ত সংখ্যক বাস নামানোর কথা জানায় সংগঠন। তারই মধ্যে আবার মাসের শেষ সপ্তাহের প্রথম কাজের দিনে ট্যাক্সি, অ্যাপ ক্যাব ধর্মঘট নিত্যযাত্রীদের সমস্যা আরও বাড়াবে বলেই আশঙ্কা।

[আরও পড়ুন: পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি: টানা প্রতিবাদে TMC, পেট্রল পাম্পে গিয়ে কর্মীদের চাঙ্গা করলেন সায়নী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement