BREAKING NEWS

২৩ চৈত্র  ১৪২৬  সোমবার ৬ এপ্রিল ২০২০ 

Advertisement

‘৪৮ ঘণ্টার মধ্যে শান্ত হবে দিল্লি’, হিংসা নিয়ে ‘দূরদর্শী’ দিলীপের ভবিষ্যদ্বাণী

Published by: Subhamay Mandal |    Posted: February 27, 2020 5:01 pm|    Updated: February 27, 2020 5:01 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির হিংসা নিয়ে ফের বেফাঁস মন্তব্য দিলীপ ঘোষের। বঙ্গ বিজেপির সভাপতির মন্তব্য, ‘কাশ্মীরে উপদ্রবকারীদের সরকার ঠান্ডা করেছিল যেভাবে। দিল্লিতেও সবাইকে ঠান্ডা করবে এই সরকার। জামিয়াতে গন্ডগোলের সময় পুলিশকে বাধা দিয়েছিল, এখন কেন ওঁরা পুলিশকে খোঁজাখুজি করছে?’ দিলীপের এই মন্তব্যে ফের বিতর্কের সৃষ্টি হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবারই সাংবাদিক বৈঠক করে দিল্লির হিংসা নিয়ে প্রথম মুখ খোলেন দিলীপ। বলেন, ‘যারা পুলিশকে পাথর মারছে, তাঁদের সঙ্গে আরও কড়া আচরণ করা উচিত।’ হিংসায় মৃত্যু প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “যারা পুলিশকে পাথর মারছে, গুলি করছে তাদের কি ডেকে চা খাওয়ানো উচিত ছিল?” এই দুষ্কৃতীদের বিরুদ্ধে আরও কড়া পদক্ষেপ নেওয়া উচিত, এমনটাই দাবি তাঁর। পাশাপাশি জামিয়া প্রসঙ্গ টেনে তিনি বলেন, “জামিয়ায় পুলিশ ঢুকে দশজনকে গ্রেপ্তার করেছিল, তারা কেউ ছাত্র ছিল না। অথচ গোটা দেশে তুলকালাম হয়ে গেল। আর আজকে যখন তারাই আগুন জ্বালাচ্ছেন, তখন বিরোধী নেতারা দাঁড়িয়ে সেলফি তুলছেন! কাঠগড়ায় তোলা হচ্ছে প্রশাসনকে।”

[আরও পড়ুন: ‘সরকারের উচিত দ্রুত শান্তি ফেরানো’, দিল্লির হিংসা নিয়ে এবার সরব আরএসএসও]

বৃহস্পতিবার ফের উসকানিমূলক মন্তব্য করেন তিনি। বলেন, ”এই সরকার একদম উপযুক্ত ব্যবস্থা নিয়েছে। কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপের পর উপদ্রবকারীদের ঠান্ডা করেছিল। এবার দিল্লিতেও সবাইকে ঠান্ডা করবে সরকার। কোনও চিন্তা করতে হবে না। সরকার ব্যাপারটা আয়ত্তে আনছে। ৪৮ ঘণ্টার মধ্যে শান্ত হয়ে যাবে দিল্লি।” এদিকে, কলকাতায় অমিত শাহ পা রাখলে বাম ছাত্র-যুব সংগঠন বিক্ষোভের হুঁশিয়ারি দিয়েছে। সেই প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “বামপন্থীদের কাজই হচ্ছে বিক্ষোভ দেখানো। ছোটবেলা থেকে ওদের বিক্ষোভই দেখে গেলাম। বামপন্থীদের ছাত্র সংগঠন, তাদের আবার বিক্ষোভ প্রদর্শন। যাদবপুরের ভোটের ফল বলে দিয়েছে বামপন্থীরা আর পশ্চিমবঙ্গে চলবে না। বামপন্থীদের নেতিবাচক দেশ বিরোধী রাজনীতি পশ্চিমবঙ্গের মানুষ মেনে নেবে না।”

Advertisement

Advertisement

Advertisement