BREAKING NEWS

২ কার্তিক  ১৪২৮  বুধবার ২০ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

পুজোর আগে ফের বাড়ছে মেট্রো সংখ্যা, শনি ও রবিবার আরও বেশি সময় মিলবে পরিষেবা

Published by: Tiyasha Sarkar |    Posted: September 20, 2021 6:31 pm|    Updated: September 20, 2021 7:11 pm

Number of Kolkata Metro rakes increased for essential staff | Sangbad Pratidin

ফাইল ছবি

নব্যেন্দু হাজরা: করোনা (Corona Virus) আবহে মেট্রো পরিষেবা চালু হলেও তা এখনও স্বাভাবিক হয়নি। আগের তুলনায় অনেকটাই কম সংখ্যায় চলছে মেট্রো। শনি ও রবিবারে সেই সংখ্যাটা আরও অনেকটাই কম ছিল। ফলে ভোগান্তির শিকার হতে হচ্ছিল যাত্রীদের। সেই কথা মাথায় রেখে এবার সপ্তাহান্তেও বাড়ছে মেট্রো সংখ্যা। ২৫ সেপ্টেম্বর অর্থাৎ আগামী শনিবার থেকেই ১৭৮ টির বদলে চলবে ২১৪ টি মেট্রো। রবিবার ১১৬টির পরির্বতে চলবে ১২০ টি মেট্রো।

সোমবার মেট্রোর তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, চলতি সপ্তাহের শনিবার থেকেই মিলবে অতিরিক্ত মেট্রো। সকালে সাড়ে ৭ টায় দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো দমদম স্টেশন ছাড়বে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরগামী প্রথম মেট্রো মিলবে সকাল সাড়ে ৭ টায়। আগে শনিবার সকাল ৮ টায় চলত প্রথম মেট্রো। একইভাবে দমদম থেকে কবি সুভাষগামী প্রথম মেট্রো ৮ টার পরিবর্তে চলবে সকাল সাড়ে সাতটায়। দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ যাওয়ার প্রথম মেট্রোও মিলবে একই সময়ে।

[আরও পড়ুন:প্রবল বর্ষণে দুর্যোগ, নৌকায় ফেরার পথে বজ্রপাতে মৃত বাঁকুড়ার যুবক, বাগুইআটিতে ভাঙল বাড়ি ]

তবে শনিবার শেষ মেট্রোর সময় পরিবর্তন করা হয়নি। জানা গিয়েছে, মোট ১৫১ টি মেট্রো কবিসুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত চালানো হবে। দিনের ব্যস্ত সময়ে অর্থাৎ সকাল ৯ টা থেকে ১১টা বেজে ২০ মিনিট পর্যন্ত ৭ মিনিট অন্তর মিলবে মেট্রো। সন্ধেরও একটা নির্দিষ্ট সময়ে আপ ও ডাউন লাইনে ৭ মিনিট অন্তর পাবেন মেট্রো। তবে কেবল মাত্র জরুরি পরিষেবায় যুক্তদের জন্যই এই সিদ্ধান্ত বলে জানিয়েছে মেট্রো কর্তৃপক্ষ।

একইভাবে রবিবারও বাড়ানো হয়েছে বেশ কয়েকটি মেট্রো। তবে পরিবর্তন হয়নি শুরু ও শেষ মেট্রোর সময়। অর্থাৎ দক্ষিণেশ্বর, দমদম ও কবি সুভাষ থেকে প্রথম মেট্রোটি মিলবে সকাল ১০ টায়। শেষ মেট্রো দক্ষিণেশ্বর স্টেশন ছাড়বে রাত ৯ টা বেজে ১৮ মিনিটে। দমদম ও কবি সুভাষ থেকে শেষ মেট্রো মিলবে রাত ৯.৩০ মিনিটে।

[আরও পড়ুন: Durga Puja 2021: দুর্গামণ্ডপে এবার ‘লক্ষ্মীর ভাণ্ডার’, ঝাড়গ্রামের এই পুজো সেজে উঠছে রাজ্য সরকারি প্রকল্পে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement