১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বৃষ্টি মাথায় ফের স্বাস্থ্যভবনের সামনে বিক্ষোভে নার্সিং চাকরিপ্রার্থীরা, পুলিশের সঙ্গে ধস্তাধস্তি

Published by: Tiyasha Sarkar |    Posted: May 24, 2022 1:47 pm|    Updated: May 24, 2022 1:47 pm

Nursing Students against stages protest in Salt lake | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নার্স (Nursing) নিয়োগে অনিয়মের অভিযোগকে কেন্দ্র করে মঙ্গলবার ফের উত্তাল সল্টলেক। বৃষ্টি উপেক্ষা করে স্বাস্থ্যভবনের সামনে বিক্ষোভে চাকরিপ্রার্থীরা। বাধা দিতেই পুলিশের সঙ্গে ধস্তাধস্তিতে জড়ালেন তাঁরা।

সোমবারের পর মঙ্গলবারও যে চাকরিপ্রার্থীদের বিক্ষোভে উত্তাল হতে পারে স্বাস্থ্যভবন চত্বর, সেই আশঙ্কা ছিলই। সেই কারণে মোতায়েন করা হয়েছিল পুলিশ। ব্যারিকেড করে আটকে দেওয়া হয়েছিল এলাকা। তৈরি ছিল প্রিজন ভ্যানও। তা সত্ত্বেও মঙ্গলবার সকাল থেকে চাকরিপ্রার্থীরা জমায়েত শুরু করে স্বাস্থ্যভবনের সামনে। পরিস্থিতি আয়ত্তে রাখতে পুলিশ মাইকিং শুরু করে। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। রাস্তায় বসে বিক্ষোভে সামিল হন চাকরিপ্রার্থীরা। আধিকারিকদের সঙ্গে কথা বলতে স্বাস্থ্যভবনের ভিতরে যাওয়ার চেষ্টা করেন বিক্ষোভকারীদের একাংশ।

[আরও পড়ুন: জমি বরাদ্দ করলেন মুখ্যমন্ত্রী, রাজারহাটে শুরু জ্যোতি বসু স্মারক তৈরির কাজ]

পুলিশি বাধা এড়িয়ে কয়েকজন ঢুকতে পারলেও আধিকারিকদের সঙ্গে দেখা করতে পারেনননি। তাঁরা ফিরে আসতেই রণক্ষেত্রের চেহারা নেয় স্বাস্থ্যভবন চত্বর। পুলিশের ব্যরিকেড ভেঙে দেওয়া হয়। পুলিশ আধিকারিকদের সঙ্গে ধস্তাধস্তিতে জড়িয়ে পড়েন চাকরিপ্রার্থীরা। ধাক্কাধাক্কির জেরে রাস্তায় লুটিয়ে পড়েন এক পুলিশ কর্মী। সব মিলিয়ে তুলকালাম পরিস্থিতি তৈরি হয়।

কিন্তু কেন এই বিক্ষোভ? নার্সিং-এর নিয়োগেও দুর্নীতির অভিযোগ তুলেছেন নার্সিং ছাত্রীরা। তাঁদের অভিযোগ, নিয়োগের জন্য যে প্যানেল তৈরি করা হয়েছে, সেখানে এমন অনেকের নাম রয়েছে যাঁদের রেজিস্ট্রেশনই নেই। নিয়ম বহির্ভূতভাবে চল্লিশোর্ধ্ব অনেকে চাকরি পেয়েছেন। কম নম্বর পাওয়া সত্ত্বেও নিয়োগ করা হয়েছে অনেককে। শুধু তাই নয়, ২০১৮ থেকে ২০২০ সালের মধ্যে পাশ করা ছাত্রীরা এখনও চাকরি পাননি কিন্তু ২০২১ সালে পাশ করে চাকরি পেয়েছেন অনেকেই। করোনাকালে পাশ করায় ২০২১ সালে উত্তীর্ণদের নম্বরও অনেকটা বেশি। ফলে আগে উত্তীর্ণরা নিয়োগ নিয়ে অনিশ্চতায় ভুগছেন। তাঁদের দাবি না মানা পর্যন্ত এই বিক্ষোভ-আন্দোলন জারি থাকবে বলেই হুঁশিয়ারি চাকরি প্রার্থীদের।

[আরও পড়ুন: পার্থ-পরেশ-অনুব্রতর সম্পত্তি কত? খতিয়ান চেয়ে আয়কর দপ্তরকে চিঠি পাঠাল সিবিআই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে