BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘দু-একজনের জন্য গোটা শিক্ষক সমাজের ভাবমূর্তিতে আঘাত করা ঠিক নয়’

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 4, 2017 11:37 am|    Updated: June 23, 2022 7:48 pm

one should not malign teachers for one or two accused, says CM

সন্দীপ চক্রবর্তী, কলকাতা: জি ডি বিড়লা কাণ্ডের প্রতিবাদে বিক্ষোভ অভিভাবকদের বিক্ষোভ চতুর্থ দিনে পড়ল। সোমবার নবান্নে এই ঘটনা নিয়ে প্রতিক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ঘটনাটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। তবে দু’এক অভিযুক্তের জন্য গোটা শিক্ষক সমাজের ভাবমূর্তি নষ্ট করা ঠিক নয়। প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে সরকার। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গোটা বিষয়টি দেখছেন। ঘটনাচক্রে, এদিন আবার জি ডি বিড়লা স্কুলে গিয়ে অবস্থান বিক্ষোভ করেন বিজেপি নেত্রী রূপা গঙ্গোপাধ্যায়।

[চতুর্থ দিনেও জি ডি বিড়লায় জারি প্রতিবাদ, প্রিন্সিপালের গ্রেপ্তারের দাবি]

রানীকুঠির জি ডি বিড়লা স্কুলে চার বছরের এক শিশুর উপর পাশবিক অত্যাচারের পর কেটে গিয়েছে চারদিন। শিশুটির বয়ানের ভিত্তিতে অভিযুক্ত দুই শিক্ষক অভিষেক রায় ও মহম্মদ মফিজুলকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে আন্দোলন থামেনি। সোমবার সকালে স্কুল চত্বরে জড়ো হন অভিভাবকরা। প্রিন্সিপালের পদত্যাগ ও গ্রেপ্তারের দাবি এখনও অনড় তাঁরা। এদিকে, শনিবার থেকে অনির্দিষ্টকালের জন্য স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জি ডি বিড়লা স্কুল কর্তৃপক্ষ। সোমবার অনেকেরই পরীক্ষা ছিল। কিন্তু, পরীক্ষা না হওয়ায় হতাশ পড়ুয়ারা। ক্ষুদ্ধ অভিভাবকরা। তাঁর বক্তব্য, স্কুলে যাই ঘটে থাকুন না কেন, পড়ুয়াদের যেন কোনও  ক্ষতি না হয়। স্কুল খোলা রাখতে হবে। বেলার দিকে স্কুলে হাজির হন বিজেপি সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়। নির্যাতিত শিশুটির মায়ের সঙ্গে কথা বলতে চান। যদিও অভিভাবকর তাঁকে সাফ জানিয়ে দেন, তাঁরা এই ঘটনা কোনওরকম রাজনীতি চান না তাঁরা। রূপার পালটা অনুরোধ, তিনি  রাজনীতি করতে আসেননি। তিনিও একজন মা। তাই নির্যাতিতার মায়ের সঙ্গে কথা বলতে চান।

[জি ডি বিড়লার প্রিন্সিপালকে গ্রেপ্তারির দাবিতে স্কুলে অবস্থান বিক্ষোভ রূপার]

এই পরিস্থিতিতে সোমবার নবান্নে প্রশাসনিক বৈঠকের পর জি ডি বিড়লা কাণ্ড নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটনাটিকে দুর্ভাগ্যজনক অ্যাখ্যা দিয়ে রাজ্যের প্রশাসনিক প্রধান বলেন, দু’একজন অভিযুক্তের জন্য গোটা শিক্ষক সমাজকে ভাবমূর্তিকে আঘাত করা ঠিক নয়। সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে। শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গোটা বিষয়টি দেখছেন।

[চাপের মুখে নতিস্বীকার, সাসপেন্ড এম পি বিড়লা স্কুলের অভিযুক্ত কর্মী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে