Advertisement
Advertisement
Orissa train accident

Orissa Train Accident: ওড়িশায় ট্রেন দুর্ঘটনায় মৃত রাজ্যের ৬২, আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর

দুর্ঘটনা মোকাবিলায় কতটা তৎপর রাজ্য সরকার, জানালেন মুখ্যমন্ত্রী।

Orissa train accident: death toll in Bengal rises to 62, says CM Mamata Banerjee | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:June 4, 2023 5:30 pm
  • Updated:June 4, 2023 5:56 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওড়িশার ট্রেন দুর্ঘটনায় (Orissa Train Accident) পশ্চিমবঙ্গ থেকে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬২। তাঁদের সকলকে শনাক্ত করা সম্ভব হয়েছে। ওড়িশার বিভিন্ন হাসপাতালে ভরতি ৭৩ জন। রাজ্য তবে এখনও যাঁদের শনাক্ত করা যায়নি, সেই সংখ্যা ১৮২। রবিবার নবান্নে সাংবাদিক বৈঠক করে যাবতীয় তথ্য জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। মৃতদের পরিবারের পাশে দাঁড়িয়ে ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করেছেন তিনি। দুর্ঘটনা থেকে ফিরে আসা প্রত্যেককে ১০ হাজার টাকা করে দেওয়া হবে। 

শনিবার পর্যন্ত ওড়িশার ট্রেন দুর্ঘটনায় বাংলা (West Bengal) থেকে মৃতের সংখ্যা ছিল ৩১। রবিবার তা প্রায় দ্বিগুণ হয়ে গেল। উদ্ধারকাজ এগোনোর পাশাপাশি তা বেড়েছে। তবে এখনও অনেকেরই খোঁজ মিলছে না। তাঁদের খোঁজ পেতে সেখানে সদাসর্বদা কাজ করছেন রাজ্যের পাঠানো প্রতিনিধিদল। নবান্ন, হাওড়া-সহ একাধিক জায়গায় কন্ট্রোল রুম খুলে সমন্বয়ের কাজ চলছে। এখনও পর্যন্ত ৭০০-র বেশি যাত্রীদের নিরাপদে বাড়ি ফেরানো হয়েছে রাজ্য সরকারের তরফে। এদিনের সাংবাদিক বৈঠক সেসবই জানালেন মুখ্যমন্ত্রী। জেলাশাসক-সহ সরকারি আধিকারিকদের যথাযথ সমন্বয় রেখে এই কাজ চলবে বলে জানিয়েছেন তিনি। 

Advertisement

[আরও পড়ুন: করমণ্ডল এক্সপ্রেসের দুর্ঘটনার আসল কারণ কী? অবশেষে জানালেন রেলমন্ত্রী]

দুর্ঘটনায় নিহতদের পরিবারের পাশে দাঁড়াতে রেলমন্ত্রক-সহ বিভিন্ন রাজ্য আর্থিক সাহায্যের কথা জানিয়েছে। শনিবার তৃণমূলের তরফে নিহত পরিবারগুলিকে ২ লক্ষ টাকা করে দেওয়ার ঘোষণা করা হয়েছিল। আর রবিবার মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন, ৫ লক্ষ টাকা সরকারি সাহায্য দেওয়া হবে। আহত ও যাঁরা নিরাপদে বাড়ি ফিরেছেন, তাঁদের সবাইকে ১০ হাজার টাকা করে দেবে সরকার। পরবর্তী সময়ে স্বনির্ভর হতে সাহায্য করবে এই অর্থ, এমনই মনে করছেন মুখ্যমন্ত্রী। তবে এই মুহূর্তে অজ্ঞাতপরিচয় ১৮২ জনকে শনাক্ত করে পরবর্তী পদক্ষেপ গ্রহণকেই অগ্রাধিকার দিচ্ছে রাজ্য সরকার। 

Advertisement

[আরও পড়ুন: অ্যাডমিটে লিঙ্গ বদল! কলকাতা পুলিশের চাকরির পরীক্ষা দেওয়া হল না ছাত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ