BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘পাখির চোখ’ পঞ্চায়েত নির্বাচন, দলীয় বৈঠকে সংগঠনকে চাঙ্গা করার দাওয়াই মমতার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 31, 2018 5:21 pm|    Updated: January 31, 2018 5:21 pm

Panchayet vote will take place within 3 to 4 months, says Trinamul supremo

স্টাফ রিপোর্টার: এ রাজ্যে পঞ্চায়েত ভোটের দামামা বাজিয়ে দিলেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার তৃণমূলের বর্ধিত কোর কমিটির বৈঠকে তাঁর স্পষ্ট বার্তা, আগামী ৩-৪ মাসের মধ্যেই রাজ্যে পঞ্চায়েত ভোট হবে। তাই এখন থেকে ভোটের প্রস্তুতি শুরু করে দিতে হবে। রাজ্যে তৃণমূলের সংগঠনকে কীভাবে আরও মজবুত করতে হবে, সে বিষয়ে একাধিক নির্দেশ দিয়েছেন তৃণমূলনেত্রী।

[চারু মার্কেটে ভ্রমণ সংস্থার আড়ালে রমরমিয়ে মধুচক্র, পুলিশের জালে মক্ষীরানি-সহ ৫]

বুধবার বেলা সাড়ে বারোটা নাগাদ দক্ষিণ কলকাতার উত্তীর্ণ সভাঘরে দলের সর্বস্তরের নেতৃত্বকে নিয়ে বৈঠকে বসেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের সাংসদ, বিধায়ক, পুরসভার চেয়ারম্যান, জেলা পরিষদের সদস্য, পঞ্চায়েত সমিতির সভাপতি, ব্লক সভাপতি, শাখা সংগঠনের নেতৃত্ব, দলীয় পদাধিকারীরা হাজির ছিলেন বৈঠকে। সবমিলিয়ে প্রতিনিধির সংখ্যা ছিল প্রায় তিন হাজার। বৈঠকে পঞ্চায়েত ভোটকে সামনে রেখে দলের কর্মীদের একজোট হওয়ার বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলনেত্রীর ঘোষণা, “আগামী ৩-৪ মাসের মধ্যেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। আগস্টের মধ্যে শেষ করতে হবে ভোট প্রক্রিয়া। তাই গ্রামীণ এলাকায় সাধারণ মানুষের উন্নয়নের জন্য যে সমস্ত কাজ এখনও বাকি আছে, তা শেষ করে ফেলতে হবে।”

[১৫২ বছর পর আজ ফের আকাশে ‘সুপার’, ‘ব্লু’ ও ‘ব্লাড মুন’, দেখা যাবে কলকাতা থেকেই]

একদিকে পঞ্চায়েত ভোটের আগে প্রশাসনিক কাজে যেমন গতির আনার নির্দেশ দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়, তেমনি তৃণমূল কর্মীদের এখন থেকেই ভোটের প্রস্তুতিও শুরু করে দিতে বলেছেন তিনি। তৃণমূলনেত্রীর নির্দেশ, গোষ্ঠী দ্বন্দ্ব,  দলবিরোধী কাজ বরদাস্ত করা হবে না। বছরভর সাধারণ মানুষের পাশে থাকতে হবে। উন্নয়নকে পৌঁছে দিতে হবে একেবারে মানুষের দোরগোড়ায়। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “জনস্বার্থ বিরোধী কোনও কাজ করা যাবে না। কুরুচিকর মন্তব্য করা যাবে না। বিরোধীদের উত্তর দিতে হবে রাজনৈতিকভাবে। রাজ্য গঠন, দেশ গঠনের কাজে ভূমিকা নিতে হবে।”  তাঁর সংযোজন,  “তৃণমূল কংগ্রেস না থাকলে বাংলার মাটি মরুভূমি হয়ে যেত­­।”

[মনুয়াকে চকোলেট খাইয়ে প্রিজন ভ্যানেই অজিতের ‘বার্থ ডে সেলিব্রেশন’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে