৩০ কার্তিক  ১৪২৬  রবিবার ১৭ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে শিক্ষক নিয়োগের দাবিতে উত্তপ্ত হয়ে উঠল কলেজ স্ট্রিটের হেয়ার স্কুল চত্বর। অভিযোগ, দেড় বছর ধরে শিক্ষকের অভাবে অনিয়মিত ক্লাস হয় হেয়ার স্কুলে। কখনও আবার শিক্ষকের অভাবে ছুটিও দিয়ে দেওয়া হয় স্কুল। অভিভাবকদের অভিযোগ, কর্তৃপক্ষকে একাধিকবার শিক্ষক নিয়োগের কথা বলে কোনও কাজ হয়নি। এরপরই বুধবার সকালে শিক্ষক নিয়োগের দাবিতে পথে নামেন তাঁরা। রাস্তা আটকে বিক্ষোভ দেখান। ফলে ব্যস্ত সময়ে ভোগান্তির শিকার হন সাধারণ মানুষ।

[আরও পড়ুন: মেট্রোর তিনটি নতুন রেক বাতিলে যাত্রীদের ভোগান্তি আরও বাড়ার আশঙ্কা]

জানা গিয়েছে, প্রায় দেড় বছর বছর ধরেই শিক্ষকের অভাবে ধুঁকছে শহর কলকাতার খ্যাতিমান হেয়ার স্কুল। অভিভাবক সূত্রে খবর, প্রায় সাড়ে পাঁচশো জন পড়ুয়া রয়েছে ওই স্কুলে। কিন্তু শিক্ষক মাত্র ৮ জন। ফলে দীর্ঘদিন ধরেই আটটির পরিবর্তে ২ টি করে ক্লাস হয়। যার জেরে পরীক্ষার আগে সঠিক সময়ে পড়ুয়াদের সিলেবাস শেষ হয় না। এভাবেই চলছিল। কিন্তু বুধবার সকালে পড়ুয়ারা স্কুলে গেলে তাদের বাড়ি ফিরে যেতে বলা হয় স্কুলের তরফে। জানানো হয়, স্কুলে কোনও শিক্ষক নেই, ফলে এদিন ক্লাস নেওয়া সম্ভব নয়।

এরপরই ক্ষোভে ফেটে পড়েন পড়ুয়া ও অভিভাবকরা। তাঁদের দাবি জানান, অবিলম্বে স্কুলে পর্যাপ্ত শিক্ষক নিয়োগ করতে হবে। নিয়ম অনুযায়ী ক্লাস করাতে হবে। তাঁদের দাবি না মানা হলে বিক্ষোভ চালিয়ে যাওয়ার হুঁশিয়ারিও দেন অভিভাবকরা। এক অভিভাবকের কথায়, “দীর্ঘদিন ধরে প্রতিদিন মাত্র ২টো করে ক্লাস হচ্ছে। যার ফলে স্কুলের সিলেবাস শেষ হচ্ছে না। কিন্তু নির্ধারিত সময়ে পরীক্ষা হচ্ছে। ফলে সমস্যায় পড়তে হচ্ছে পড়ুয়াদের।” তাঁদের অভিযোগ, এবিষয়ে একাধিকবার স্কুল কর্তৃপক্ষকে জানানো হলেও তাঁদের তরফে কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। তবে এবিষয়ে স্কুলের তরফে এখনও কোনও প্রতিক্রিয়া মেলেনি। 

[আরও পড়ুন: বিপ্লবের পর এবার মাধবী, আরএসএস মদতপুষ্ট টলিউড সংগঠনের পাশে অভিনেত্রী]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং