৭ ভাদ্র  ১৪২৬  রবিবার ২৫ আগস্ট ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিপ্লব চট্টোপাধ্যায়ের পর এবার বঙ্গীয় চলচ্চিত্র পরিষদে এলেন অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়। মঙ্গলবার পরিষদের তরফে অভিনেত্রীর সঙ্গে দেখা করেন এর জেনারেল সেক্রেটারি শঙ্কুদেব পন্ডা, মিলন ভৌমিক ও অরিন্দম চক্রবর্তী। একটি ভিডিও বার্তায় অভিনেত্রী জানিয়েছেন, দুঃস্থ শিল্পীদের পাশে দাঁড়াচ্ছে বঙ্গীয় চলচ্চিত্র পরিষদ। তাই তিনিও এই সংস্থার পাশে আছেন।

টলিউডের অন্দরে ঘাসফুল বনাম পদ্মফুলের সংঘাত ক্রমশ জোরদার হচ্ছে। রাজ্যে ১৮টি লোকসভা আসনে জিতে নিতে না নিতেই টলিউডে গঠন হয়ে গিয়েছে বিজেপি ঘনিষ্ঠ দু-দুটি সংগঠন। শুরু হয়ে গিয়েছে রং বদলের পালাও। তৃণমূল ঘনিষ্ঠ বলে পরিচিত অনেকে ইতিমধ্যেই বিজেপির সংগঠনে যোগদান করেছেন। সম্প্রতি বিজেপি ঘনিষ্ঠ বঙ্গীয় চলচ্চিত্র পরিষদে যোগ দিয়েছেন বর্ষীয়ান অভিনেতা বিপ্লব চট্টোপাধ্যায়। এবার তাঁর পথ অনুসরণ করে বঙ্গীয় চলচ্চিত্র পরিষদে যোগ দিলেন মাধবী মুখোপাধ্যায়ও।

[ আরও পড়ুন: প্রজাপতি রহস্য উদঘাটনে আসছে শান্তিলাল, মিলল তার গোয়েন্দাগিরির ঝলক ]

কিন্তু হঠাৎ কেন তিনি বঙ্গীয় চলচ্চিত্র পরিষদে যোগ দিলেন? অভিনেত্রী জানিয়েছেন, টলিপাড়ার দুঃস্থ শিল্পীদের সাহায্যার্থে অনেকদিন আগে হাত বাড়িয়েছিলেন উত্তমকুমার, কাননদেবী। সেসব আজ স্মৃতি। বঙ্গীয় চলচ্চিত্র পরিষদ আবার সেই একই কাজ করছে। তাই তাঁর মনে হয়, সবার সংগঠনটির পাশে থাকা উচিত। তবে মাধবী মুখোপাধ্যায়ের এই ভিডিও বার্তা নিয়ে অনেকেই অবাক হয়েছেন। কারণ বাম জমানায় তাঁর সঙ্গে অনেক বাম নেতারই ভাল সম্পর্ক ছিল। এরপর তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পর তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থন করেছিলেন প্রকাশ্যে। এবার বিজেপির দিকে ঝুঁকেছেন অভিনেত্রী।

অন্যদিকে, টলিউডের কলাকুশলীদের জন্য ভবিষ্যতে গ্রাচুয়িটি, পিএফ ও চিকিৎসা সংক্রান্ত সুবিধা দেওয়ার বিষয়ে আশ্বাস দিয়েছে ইস্টার্ন ইন্ডিয়া মোশন পিকচারস অ্যান্ড কালচারাল কনফেডারেশন (ইআইএমপিসিসি)। সোমবার কলকাতা প্রেস ক্লাবে বিজেপি প্রভাবিত টলিউডের এই সংগঠনের এক অনুষ্ঠানে একথা জানান ইআইএমপিসিসির সভাপতি অগ্নিমিত্রা পাল। একইসঙ্গে সংগঠনের চেয়ারম্যান বাবান ঘোষ এদিন ঘোষণা করেন, চলচ্চিত্রের সঙ্গে যুক্ত কলাকুশলীদের দুর্ঘটনাজনিত বিমার আওতায় আনার কথা। আর্থিকভাবে সমস্যায় রয়েছেন এরকম চারজন টেকনিশিয়ানকে পাঁচ হাজার টাকা করে সহায়তা করা হয় ইআইএমপিসিসির তরফে। এদিন সেই অনুষ্ঠানে সংগঠনের ভাইস চেয়ারম্যান সংঘমিত্রা চৌধুরি, অন্যতম সাধারণ সম্পাদক সাধন তালুকদার ছাড়াও উপস্থিত ছিলেন সাংসদ জর্জ বেকার, অভিনেতা সাহেব চট্টোপাধ্যায়, দেবিকা মুখোপাধ্যায়-সহ বিশিষ্টরা। স্টুডিওপাড়ার কলাকুশলীদের পাশে থাকা ও সমস্তরকম সাহায্যের আশ্বাস দেওয়া হয়েছে এই সংগঠনের তরফে। 

[ আরও পড়ুন: অন্ধকার জগতের রহস্যভেদে টেলিভিশনের পর্দায় শুরু হল ‘সেকশন ৩০২’

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং