৪ ভাদ্র  ১৪২৬  বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ ভাদ্র  ১৪২৬  বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্তমান সমাজে অপরাধের প্রবণতা ক্রমশ যে হারে বেড়ে চলেছে, তা রীতিমতো ভাঁজ ফেলেছে সাধারণ মানুষদের কপালে। বিশেষজ্ঞদের মতে, আধুনিকীকরণের পালে ভেসে তথ্যপ্রযুক্তি এবং নেটদুনিয়ায় বাড়তে থাকা সামাজিক যোগাযোগ মাধ্যমে মজে গিয়েই বাড়ছে আরও অপরাধের সংখ্যা। আইনি ভাষায় তা শাস্তির যোগ্য জেনেও বারবার মানুষ একই ধরনের অপরাধ করে চলেছে। যা নিঃসন্দেহে সমাজের জন্য ক্ষতিকর। প্রত্যন্ত অঞ্চল থেকে খাস শহরের বুকে, আড়ালে-আবডালে আবার কোথাও বা প্রকাশ্যে চলছে এই অপরাধ। সেই ঘটনাগুলিই ধারবাহিকের আকারে ছোটপর্দায় তুলে ধরল আকাশ আট। যার নাম ‘সেকশন ৩০২’।

[আরও পড়ুন:  ‘অলৌকিক না লৌকিক’? অতিপ্রাকৃত বিষয় নিয়ে ছোটপর্দায় ফিরছেন প্রযোজক প্রসেনজিৎ]

ভারতীয় সংবিধানের ‘সেকশন ৩০২’ ধারায় আসলে সেই সমস্ত অপরাধীদের মৃত্যুদণ্ড দেওয়া হয় যারা খুন করে। দোষী প্রমাণিত হলে শাস্তিস্বরূপ জামিন অযোগ্য যাবজ্জীবন জেলও হতে পারে। একই সঙ্গে অর্থদণ্ডও দিতে হতে পারে অপরাধীকে। তা সংবিধানের ৩০২ ধারায় দেওয়া নির্দেশ কতটা পালন হয়? তার উত্তর বোধহয় আর আলাদা করে দেওয়ার প্রয়োজন নেই। যেই দেশে রাতের অন্ধকারে তো দূরের কথা, প্রকাশ্য দিবালোকেও সুরক্ষিত নন নারীরা। উপরন্তু, দিনের পর দিন বেড়েই চলছে অপরাধপ্রবণতা। সেই কাহিনিই এবার একেকটা সিরিজের আকারে দেখানো হবে আকাশ আট বাংলা চ্যানেলে। যেখানে সিরিয়ালের আকারে থাকছে দেশ এবং বিদেশে ঘটে যাওয়া রোমহর্ষক অপরাধমূলক সব ঘটনা। যা দেখে শিহরিত হতে উঠতে পারেন আপনিও। তবে সজাগ থাকলেই কিংবা রোজকার জীবনে একটু চোখ, কান খোলা রাখলেই বিপদ এড়াতে পারবেন। কীভাবে? জানতে হলে দেখতে হবে ‘সেকশন ৩০২’। 

[আরও পড়ুন:  অভিনেত্রীর হেনস্তার খবরে পুলিশি তৎপরতা, জালে অভিযুক্ত ক্যাব চালক]

সোমবার অর্থাৎ ১৫ জুলাই থেকে আকাশ আটে শুরু হয়েছে এই ধারাবাহিক। প্রথম গল্প ‘ঘুণ’। এরপর আরও গল্প দেখানো হবে, যা মূলত সত্যঘটনা অবলম্বনেই তৈরি হয়েছে। সূত্রের খবর, একাধিক পরিচালক এই ধারাবাহিক পরিচালনার জন্য আগ্রহপ্রকাশ করেছেন। এঁদের মধ্যে রয়েছেন সায়ন্তন মুখোপাধ্যায়, রিংগো বন্দ্যোপাধ্যায় এবং অর্নিবাণ চক্রবর্তী প্রমুখ। একেকটা গল্প একেক জনের নির্দেশনায় তৈরি হবে। ‘সেকশন ৩০২’ ধারাবাহিকে অভিনয় করছেন তিতাস ভৌমিক, জয় ভট্টাচার্য, সংগীত শিল্পী অনিন্দ্য বোস, ইন্দ্রজিৎ মজুমদার-সহ আরও অনেকে। প্রতি সোম থেকে বুধ রাত সাড়ে ন’টায় চোখ রাখুন আকাশ আটের পর্দায়।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং