BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

‘অলৌকিক না লৌকিক’? অতিপ্রাকৃত বিষয় নিয়ে ছোটপর্দায় ফিরছেন প্রযোজক প্রসেনজিৎ

Published by: Sandipta Bhanja |    Posted: July 11, 2019 9:34 pm|    Updated: July 11, 2019 9:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  বছর আটেক পর ফের টেলিভিশনে ফিরছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। তবে প্রযোজক হিসেবে। প্রসেনজিতের প্রযোজনা সংস্থা এনআইডিয়াস-এর দৌলতে প্রথমবার ছোটপর্দার দর্শকরা পেয়েছিলেন ‘গানের ওপারে’ ধারাবাহিক। যেই ধারাবাহিকে অভিনেত্রী হিসেবে হাতেখড়ি হয়েছিল মিমি চক্রবর্তীর। বাংলা টেলিভিশন জগতে নিঃসন্দেহে সেই ধারাবাহিক এক মাইলফলক হয়ে রয়েছে। তবে এবার ফের ছোটপর্দার প্রযোজক হিসেবে ময়দানে নেমেছেন প্রসেনজিৎ। সৌজন্যে ‘অলৌকিক না লৌকিক’।

[আরও পড়ুন:  অভিনেত্রীর হেনস্তার খবরে পুলিশি তৎপরতা, জালে অভিযুক্ত ক্যাব চালক]

‘গানের ওপারে’র মতো মিউজিক্যাল ড্রামার পর এবারের বিষয়টি একটু ভিন্ন স্বাদের। এবার এনআইডিয়াস-এর এক্সপেরিমেন্ট অতিপ্রাকৃত বিষয় নিয়ে। যেই ধারবাহিকের নাম ‘অলৌকিক না লৌকিক’। ভারতের মতো উন্নয়নশীল দেশে কালের হাওয়ায় পাল তুলে মানুষ যতই আধুনিকীকরণের দাবি করুক না কেন, আজও কুসংস্কারাচ্ছন্ন আমাদের সমাজ। তন্ত্রমন্ত্র, লোককথা, কুংস্কারের খপ্পরে পড়ে আজও মানুষ প্রতারিত হন। জ্যোতিষের কাছে গিয়ে ধারণ করেন রত্ন। কেউ বা আবার বিশ্বাসের জোরে খরচ করে ফেলেন লক্ষ লক্ষ টাকা। আদতেও কী তাতে লাভ হয় কোনও? উত্তরটা বোধহয় আলাদা করে দেওয়ার মতো নয়। তা কীভাবে পরাস্ত করা যায় এধরনের প্রতারকদের? কীভাবে মানুষদের মন থেকে শিকড়সুদ্ধ উপড়ে ফেলা যায় অন্ধবিশ্বাস? কীভাবেই বা মুখোশ টেনে ছিঁড়ে প্রকাশ্যে আনা যায় এদের চেহারা? যাবতীয় প্রশ্নের উত্তর দিতেই আসছে ‘অলৌকিক না লৌকিক’। বিজ্ঞান বনাম কুসংস্কারই এই ধারাবাহিকের মূল বিষয়।

[আরও পড়ুন: ছোটপর্দায় এবার দেবী ‘মঙ্গলচণ্ডী’র মহিমা, প্রধান চরিত্রে মধুজা]

প্রযোজক প্রসেনজিতের কথায়, “একদম অন্য ধরনের একটা ধারাবাহিক। প্রত্যেক সপ্তাহে নতুন গল্প থাকছে। তবে ধারাবাহিকের চরিত্রগুলো বদলাবে না। একই থাকবে। তাঁদের কেন্দ্র করেই দেখানো হবে প্রত্যেকটা গল্প। বেশ কিছু গল্প আবার সত্য ঘটনা অবলম্বনেও লেখা হয়েছে। মানুষের বিশ্বাসকে হাতিয়ার করে একদল লোক মুনাফা করছে। সেসব প্রকাশ্যে আনতে এবং সমাজকে আরও সাবধান করতেই আসছে ‘অলৌকিক না লৌকিক’।”

ধারাবাহিকের খলচরিত্রে রয়েছেন সব্যসাচী চক্রবর্তী, শুভাশিস মুখোপাধ্যায়, দেবেশ রায়চৌধুরি, সুপ্রিয় দত্তর মত তাবড় অভিনেতার। তাঁদের লুকও প্রকাশ্যে এসেছে সম্প্রতি। নায়কের ভূমিকায় অভিনয় করেছেন ঋদ্ধিশ চৌধুরী। তিনিই সব প্রতারকদের মুখোশ খুলতে আসছেন। আগামী ১৩ জুলাই অর্থাৎ আগামী শনিবার থেকেই স্টার জলসায় রাত ৮টা থেকে সম্প্রচারিত হবে ‘অলৌকিক না লৌকিক’।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement