BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

SSC দুর্নীতি মামলা: হাই কোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ পার্থ চট্টোপাধ্যায়

Published by: Sucheta Sengupta |    Posted: May 19, 2022 7:54 pm|    Updated: May 19, 2022 8:33 pm

Partha Chatterjee appeals to Supreme Court by challenging the order of Calcutat HC on SSC corruption case | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এসএসসি (SSC) দুর্নীতি মামলায় আইনি রক্ষাকবচ নিতে এবার সুপ্রিম কোর্টের (Supreme Court) দ্বারস্থ হলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে তিনি আবেদন জানিয়েছেন। সেই আবেদন গ্রহণ করেছে শীর্ষ আদালত। সূত্রের খবর, শুক্রবার সকালেই পার্থ চট্টোপাধ্যায়ের দায়ের করা মামলাটির শুনানি হতে পারে।

বৃহস্পতিবার সকালে কলকাতা হাই কোর্টের (Calcutta HC)ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন পার্থ চট্টোপাধ্যায়। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানান, এসএসসির চেয়ারম্যান, সচিব, যুগ্ম সচিব, অ্যাডভাইজার ও স্টেনোগ্রাফার ঢুকতে পারবেন আচার্য ভবন অর্থাৎ এসএসসির দপ্তরে। অন্যদিকে এসএসসি ভবনে সিআরপিএফ মোতায়েনের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্যও। আদালতের উল্লেখ পর্বে বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করে মামলা করেন পার্থর আইনজীবী। পাশাপাশি তৎকালীন শিক্ষামন্ত্রীর বাড়ির আশপাশে সিআরপিএফ মোতায়েনের বিরোধিতা করেও মামলা হয়েছে ডিভিশন বেঞ্চে। 

[আরও পড়ুন: কলকাতা বিমানবন্দর থেকে সোজা নিজাম প্যালেস, অবশেষে CBI দপ্তরে হাজিরা পরেশ অধিকারীর]

এসবের বিরোধিতায় বৃহস্পতিবার বিকেলে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন পার্থ চট্টোপাধ্যায়। স্পেশ্যাল লিভ পিটিশন দাখিল করা হয়। সেই মামলায় শুক্রবার সকালেই শুনানি হতে পারে বলে খবর। বুধবার সিঙ্গল বেঞ্চের কাছে এসএসসি নিয়োগে দুর্নীতি মামলা ফিরিয়ে দেয়। তারপরই সিবিআই দপ্তরে পার্থ চট্টোপাধ্যায়কে হাজিরার নির্দেশ দেন বিচারপতি। ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েও লাভ হয়নি। শেষে বিকেল পৌনে ছ’টা নাগাদ কোনও আইনি রক্ষাকবচ ছাড়াই সিবিআইয়ের মুখোমুখি হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। সাড়ে তিনঘণ্টা জেরা করা হয় তাঁকে। আদালত সূত্রে খবর, শুক্রবার পার্থ চট্টোপাধ্যায়ের আবেদনের শুনানি। ফলে হাই কোর্ট, সুপ্রিম কোর্ট – দুই আদালতেই এই মামলার শুনানির সম্ভাবনা।

[আরও পড়ুন: ‘নীতিহীন দল’, বিজেপিতে যোগ দিয়েই কংগ্রেসকে তোপ সুনীল জাখরের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে