BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘নীতিহীন দল’, বিজেপিতে যোগ দিয়েই কংগ্রেসকে তোপ সুনীল জাখরের

Published by: Biswadip Dey |    Posted: May 19, 2022 4:26 pm|    Updated: May 19, 2022 4:26 pm

After quitting Congress Sunil Jakhar joins BJP। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জল্পনা ছিলই। অবশেষে তা সত্যি করে বৃহস্পতিবার বিজেপিতে (BJP) যোগ দিলেন পাঞ্জাব প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি সুনীল জাখর (Sunil Jakhar)। কয়েকদিন আগেই বর্ষীয়ান এই নেতা কংগ্রেস (Congress) ছেড়েছিলেন।

এদিন দিল্লিতে দলের জাতীয় সভাপতি জেপি নাড্ডার উপস্থিতিতে সুনীলের হাতে দলীয় পতাকা তুলে দেওয়া হয়। গেরুয়া শিবিরে যোগদানের পরে তিনি বলেন, ”গত ৫০ বছর ধরে আমার পরিবারের তিন প্রজন্ম কংগ্রেস পার্টির সেবা করে এসেছে। আজ আমি সেই ৫০ বছরের সম্পর্ক ভেঙে দিলাম।” নিজের পুরনো দল সম্পর্কে কটাক্ষ করে সুনীল বলেন, ”যখন কোনও দল তার মূল্যবোধ ও নীতি হারিয়ে ফেলে, তখন সেটা ছাড়তেই হয়।”

[আরও পড়ুন: কৃষ্ণ জন্মভূমিতে মসজিদ সরিয়ে মন্দির তৈরির দাবি, মামলা গ্রহণ করল আদালত]

প্রসঙ্গত, পাঞ্জাবে (Punjab) দলের সভাপতির পদ থেকে সুনীলকে সরিয়ে সভাপতি করা হয় সিধুকে। এরপর থেকেই বেসুরো ছিলেন বর্ষীয়ান নেতা। গত ফেব্রুয়ারি-মার্চের নির্বাচনের প্রাক্কালে কংগ্রেস নেত্রী অম্বিকা সোনি মন্তব্য করেছিলেন, পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিন্দু হলে এর বিরূপ প্রভাব পড়বে। তাঁর এই মন্তব্যের বিরোধিতা করে সুনীল বলেছিলেন, অম্বিকা দিল্লিতে বসে পাঞ্জাবে দলের ভাবমূর্তি নষ্ট করছেন। ওয়াকিবহাল মহলের ধারণা, অম্বিকার ওই মন্তব্যে ‘হিন্দু’ সুনীলের ‘মুখ্যমন্ত্রীর মুখ’ হওয়ার সম্ভাবনাতেই যতিচিহ্ন পড়ে যায়। আর তাই তিনি ওই মন্তব্যের বিরোধিতা করেছিলেন।

দলিত নেতা হওয়ার কারণেই সোনিয়া গান্ধী চান্নিকে পাঞ্জাবে দলের মুখ হিসেবে বেছে নিচ্ছেন, এমনই মন্তব্য ছিল সুনীলের। তিনি বলেছিলেন, কংগ্রেস যেন পাঞ্জাবে বিএসপিকে প্রতিনিধিত্ব করছে। তিনি সোনিয়াকে আবেগপ্রবণ পরামর্শ দিয়েছিলেন, দল যেন তার আদর্শ থেকে সরে না আসে। এরপরই দলবিরোধী কাজের অভিযোগে শাস্তিমূলক নোটিস পাঠানো হয়েছিল সুনীলকে। এরপরই ফেসবুকে দল ছাড়ার ঘোষণা করেন পাঞ্জাব প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি।

[আরও পড়ুন: ‘করোনা টিকার মতো মজুত করতে দেব না খাদ্যশস্য’, ইউরোপকে সরাসরি চ্যালেঞ্জ ভারতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে