BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

করোনা পরিস্থিতিতে মাধ্যমিকের ফল কবে? বড়সড় আপডেট দিলেন রাজ্যের শিক্ষামন্ত্রী

Published by: Subhamay Mandal |    Posted: June 16, 2020 8:53 pm|    Updated: June 16, 2020 8:53 pm

An Images

দীপঙ্কর মণ্ডল: করোনা সতর্কতায় ৩১ জুলাই পর্যন্ত স্কুলে পঠনপাঠন বন্ধ রাখার মেয়াদ বেড়েছে। মাধ্যমিক পরীক্ষার ফল প্রকাশের প্রস্তুতি শেষ। তবে এখনই মাধ্যমিকের ফল প্রকাশ হবে না। মঙ্গলবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) জানিয়েছেন, “আমরা তৈরি আছি। অবস্থার পরিবর্তন হলেই মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে।”

চলতি বছরে ১০ লক্ষেরও বেশি মাধ্যমিক পরীক্ষার্থী ফল প্রকাশের অপেক্ষায়। স্থগিত থাকা উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হবে ৮ জুলাই। তার আগে চলতি মাসেই মাধ্যমিকের ফল প্রকাশের পরিকল্পনা ছিল রাজ্যের। কিন্তু সমস্ত পরিকল্পনা ভেস্তে দিয়েছে করোনা। শিক্ষামন্ত্রী এদিন বলেন, “মাধ্যমিকের ফল প্রকাশ করলেই তো হবে না। ছাত্রছাত্রীদের হাতে মার্কশিট তুলে দিতে হবে। তাদের ভরতির ব্যবস্থা করতে হবে। এটি একটি জটিল প্রক্রিয়া। আগে যেভাবে সবকিছু হত তা এই পরিস্থিতিতে সম্ভব নয়। পরিস্থিতি অনুকূল হলেই আমরা ফল প্রকাশ করব।”

[আরও পড়ুন: করোনা আবহে উচ্চমাধ্যমিক হলে বিপদ, রাজ্যকে বিবেচনার আরজি শিক্ষা মহলের]

এদিকে, মঙ্গলবার সরকারি বিদ্যালয় শিক্ষক সমিতি শিক্ষামন্ত্রীকে উচ্চমাধ্যমিক পরীক্ষা স্থগিত রাখার দাবি জানিয়ে চিঠি দিয়েছে। শিক্ষক সংগঠন বিজিটিএ-এর বক্তব্য, এখন কোনওভাবেই পরীক্ষা নেওয়া যাবে না। শিক্ষাবর্ষ অন্তত তিন মাস পিছিয়ে দেওয়া হোক। বঙ্গীয় শিক্ষক ও শিক্ষাকর্মী সমিতি মনে করে, আইসিএসই বোর্ডের মতোই ছাত্র-ছাত্রীদের উপর বিষয়টি ছেড়ে দেওয়া হোক। কেউ চাইলে উচ্চমাধ্যমিক পরীক্ষা দেবে আবার কেউ না চাইলে দেবে না।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় একসঙ্গে একাধিক পদক্ষেপ, জাতীয় স্বীকৃতি লাভ পুরুলিয়ার বিশ্ববিদ্যালয়ের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement