BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

TET দুর্নীতিতেও জড়িত পার্থ? ফ্ল্যাট থেকে উদ্ধার নথি ঘিরে জল্পনা, মিলল অর্পিতার নামে দলিলও

Published by: Paramita Paul |    Posted: July 26, 2022 6:14 pm|    Updated: July 26, 2022 6:36 pm

Partha Chatterjee may be involved in TET scam as Documents found in flat | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এসএসসি কাণ্ডে (SSC Scam) এনফোর্সমেন্ট ডিরেক্টরের হাতে গ্রেপ্তার হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee )। এবার টেট দুর্নীতিতেও নাম জড়াচ্ছে তাঁর? ইডির তল্লাশিতে প্রাক্তন শিক্ষামন্ত্রীর বাড়ি থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগ সংক্রান্তও নথি উদ্ধার হয়েছে। সিজার লিস্ট প্রকাশ্যে আসতেই শুরু হয়েছে নয়া জল্পনা।

সিজার লিস্টের ১৫ নম্বরে উল্লেখ রয়েছে টেট (Primary TET) সংক্রান্ত নথির। যার মধ্যে রয়েছে ২০১২ সালের টেট উত্তীর্ণদের নামে সংশোধিত তালিকা, প্রাথমিক শিক্ষা পর্ষদের তৎকালীন সভাপতির নোট, কোন শিক্ষক-শিক্ষিকাকে কোথায় পোস্টিং দেওয়া হবে সেই সংক্রান্ত নথি এবং স্কুল সার্ভিস কমিশনের কমিটি সংক্রান্ত নথিও। এছাড়াও রাজ্যের মন্ত্রীর বাড়ি থেকে একটি হার্ড ডিস্ক উদ্ধার হয়েছে। সেখানে কী কী তথ্য রয়েছে, তাও খতিয়ে দেখছেন তদন্তকারীরা।

[আরও পড়ুন: ‘লক্ষ্মীর ভাণ্ডার আছে কী করতে? কীসের এত প্রচার?’, ছাত্রের চিকিৎসা নিয়ে পঞ্চায়েত প্রধানকে ভর্ৎসনা হাই কোর্টের]

এছাড়াও পার্থর বাড়ি থেকে মডেল-অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) নামে সাতটি দলিল উদ্ধার হয়েছে। এছাড়াও ‘ইচ্ছে এন্টারটেইনমেন্টে’র ৫টি দলিল উদ্ধার হয়েছে। এই এন্টারটেইনমেন্ট সংস্থার মালিক কে, তা খতিয়ে দেখা হচ্ছে। পার্থ বাড়ি থেকে উদ্ধার হওয়া নথিতে দেখা গিয়েছে, অর্পিতার নামেও একটি সংস্থা রয়েছে। সেই সংস্থার আয়-ব্যায়ের হিসেব ইডি খতিয়ে দেখবে বলে সূত্রের খবর। এছাড়াও বেশকিছু অ্যাডমিট কার্ড, বদলি সংক্রান্ত নথিও উদ্ধার হয়েছে বলে ইডি সূত্রে খবর।

প্রসঙ্গত, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ঘনিষ্ঠ মডেল-অভিনেত্রীর বাড়িতেও হানা দিয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ফ্ল্যাটের বন্ধ ঘর থেকে উদ্ধার হয়েছে কোটি কোটি টাকা। পাশাপাশি মিলেছে প্রচুর নথিও। ইডির সিজার লিস্ট বলছে, অর্পিতার ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে ২১ কোটি ৮০ লক্ষ টাকা, বিদেশি মুদ্রা, ৭৭ লক্ষ টাকা অলঙ্কার, ১৮টি মোবাইল ফোন, ২টি ফিক্সড ডিপোজিটের কাগজ। পাশাপাশি উদ্ধার হয়েছে ২টি হার্ড ডিস্ক, একটি পকেট ডায়েরি, এক্সিকিউটিভ ডায়েরি, শিক্ষাদপ্তরের কালো ডায়েরি, ফটো অ্যালবাম এবং ৩৩টি ফাইল ফোল্ডার। শিক্ষাদপ্তরের একটি খামও উদ্ধার হয়েছে অর্পিতার বাড়ি থেকে। যার মধ্যে ছিল নগদ ৫ লক্ষ টাকা।

[আরও পড়ুন: পার্থর আমলে কলেজ সার্ভিস কমিশনেও দুর্নীতি! তদন্তের দাবিতে মুখ্যমন্ত্রীকে খোলা চিঠি বঞ্চিতদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে