BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বেড থেকে পড়ে ভেন্টিলেশনে রোগিণী, নিউ আলিপুরের নার্সিংহোমে উত্তেজনা

Published by: Shammi Ara Huda |    Posted: September 9, 2018 5:15 pm|    Updated: September 9, 2018 5:15 pm

Patient condition getting serious after falling from bed in city Nursing home

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নার্সিংহোমের বেড থেকে রোগিণীর পড়ে যাওয়াতে শহরে চাঞ্চল্য ছড়াল। এই ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের দিকে অভিযোগের আঙুল তুলেছেন রোগিণীর পরিজনরা। গুরুতর আহত হয়েছেন রোগিণী শর্বাণী মজুমদার। তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ভেন্টিলেশনে রাখা হয়েছে। এর জেরে চাঞ্চল্য ছড়িয়েছে নিউ আলিপুরের আরোগ্য নার্সিংহোমে।

গোটা ঘটনায় হাসপাতালের দিকে অভিযোগের আঙুল তুলেছেন শর্বাণীদেবীর বাড়ির লোকজন। তাঁদের অভিযোগ, সকাল ৬.২০ মিনিটে যখন ঘটনাটি ঘটেছে তখন কর্তব্যরত নার্স ঘুমিয়ে ছিলেন। রোগিণীর শরীরে রক্ত যাচ্ছিল। সেদিকে খেয়ালই ছিল না তাঁর। রোগিণী অসুস্থ বোধ করায় বেডে উঠে বসতে যাচ্ছিলেন। তখনই তিনি বেড থেকে পড়ে যান। বেডের স্ক্রু ঢিলা থাকাতেই এই ঘটনা ঘটেছে। বেডগুলির ঠিকমতো রক্ষণাবেক্ষণ হয় না। এমনকী, রোগীরা কী অবস্থায় আছেন ঘুরেও দেখেন না কর্তব্যরত চিকিৎসক ও নার্সরা। নাহলে এত বড় ঘটনা ঘটতো না। এর জেরে রোগিণী মারাত্মক জখম হয়েছেন। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে।

[রবিবারও বাতিল ৩২টি লোকাল ট্রেন, যাত্রী দুর্ভোগ অব্যাহত]

ইতিমধ্যেই নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে বেহালা থানায় গিয়েছেন রোগিণীর পরিজনরা। যদিও বেগতিক বুঝে দায় এড়াতে তৎপর নার্সিংহোম কর্তৃপজ্ঞ। তাদের ভুল স্বীকার করে নিয়ে পালটা সাফাই এমনটা যে কোনও জায়গায় ঘটতে পারে। কিন্তু গাফিলতির অভিযোগ মানতে নারাজ।

জানা গিয়েছে, শুক্রবার বিকেলে অসুস্থতা নিয়ে ওই নার্সিংহোমে ভরতি হন শর্বাণীদেবী। যত্নে চিকিৎসা পরিষেবা পাওয়া যাবে, এজন্য প্রত্যহ ২০০০ টাকা বেড ভাড়া দিয়ে তাঁকে ওখানে রাখা হয়েছে। তবে পড়ে যাওয়াতে তাঁর শারীরিক পরিস্থিতি সংকটজনক। আইসিইউ-তে রয়েছেন তিনি। ক্ষোভে ফুটছেন পরিজনরা। কর্তৃপক্ষের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তাঁরা।

[কলকাতা থেকে গ্রেপ্তার মণিপুরের নিষিদ্ধ সংগঠনের প্রধান, উদ্ধার প্রচুর অস্ত্রশস্ত্র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে