BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

রবিবারেই পথচলা শুরু ফুলবাগান মেট্রোর, প্রায় তিন দশক পর নয়া সুড়ঙ্গে মিলবে যাত্রী পরিষেবা

Published by: Sayani Sen |    Posted: October 3, 2020 7:49 pm|    Updated: October 3, 2020 7:54 pm

An Images

নব্যেন্দু হাজরা: ফুলে ফুলে সাজানো হয়েছে ফুলবাগান। দেখে চোখ জুড়িয়ে যাচ্ছে। প্রায় তিন দশক পর ফের নয়া সুড়ঙ্গে যাত্রী নিয়ে ছুটবে মেট্রো। সোমবার থেকেই ফুলবাগান (Phoolbagan) পর্যন্ত খুলে দেওয়া হচ্ছে ইস্ট-ওয়েস্ট মেট্রো। ৪ অক্টোবর দুপুর তিনটের সময় এই স্টেশনের ভারচুয়াল উদ্বোধন করবেন রেলমন্ত্রী পীযূষ গোয়েল।

ইস্ট-ওয়েস্ট মেট্রোয় (Metro) ফুলবাগানই হতে চলেছে প্রথম ভূগর্ভস্থ স্টেশন। কারণ সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত লাইন ছিল মাটির উপরে। কিন্তু স্টেডিয়াম থেকেই ট্রেন প্রথম সুড়ঙ্গে প্রবেশ করবে। সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পৌঁছতে সময় লাগবে প্রায় ১৬ মিনিট। ভাড়া পড়বে ২০ টাকা। এত দিন সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত যাওয়া যেত ১০ টাকায়। ইতিমধ্যেই ওই মেট্রো স্টেশনের ব্যবস্থাপনা ঘুরে দেখেছেন কলকাতা মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ জোশী। কেন্দ্রের থেকে সবরকম ছাড়পত্রও এসে গিয়েছে। শনিবার গোটা দিন স্টেশন পরিদর্শন করেন মেট্রোর আধিকারিকরা।

Phoolbagan

[আরও পড়ুন: ‘দেশের সবচেয়ে বড় মহামারী বিজেপি’, গেরুয়া শিবিরকে কড়া আক্রমণ মমতার]

গত ১৩ ফেব্রুয়ারি সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত চার কিলোমিটার দূরত্বে ইস্ট-ওয়েস্ট মেট্রোর সূচনা করেছিলেন রেলমন্ত্রী। তারপরে গত ১৮ জুন ফুলবাগান স্টেশন এবং সংলগ্ন মেট্রোপথ পরিদর্শন করে তিন মাসের মধ্যে পরিষেবা শুরুর অনুমতি দেন রেলওয়ে সেফটি কমিশনার (Railway Safety Commissioner)। তারপর করোনা পরিস্থিতিতে ট্রেন চালু হয়নি। সোমবার থেকে সেক্টর ফাইভ থেকে ফুলবাগান পর্যন্ত ছুটবে মেট্রো। করোনা পরিস্থিতিতে ফের পরিষেবা শুরু হওয়ার পরে এখনও পর্যন্ত ইস্ট-ওয়েস্ট মেট্রোয় তেমন যাত্রী মেলেনি। তবে মেট্রোকর্তাদের আশা, ফুলবাগান পর্যন্ত পরিষেবা সম্প্রসারিত হলে যাত্রী সংখ্যা কিছুটা বাড়তে পারে।

Phoolbagan

[আরও পড়ুন: ‘গণতন্ত্র নেই, দেশ রাষ্ট্রপতি শাসনের দিকে এগোচ্ছে’, হাথরাসের প্রতিবাদে গর্জে উঠলেন মমতা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement