৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘বাংলাকে উন্নয়নের নতুন উচ্চতায় পৌঁছে দিতে ভোট দিন’, ব্রিগেডে ‘আসল’ পরিবর্তনের ডাক মোদির

Published by: Subhajit Mandal |    Posted: March 7, 2021 3:22 pm|    Updated: March 7, 2021 3:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘বাংলা চায় উন্নতি, বাংলা চায় শান্তি, বাংলা চায় সোনার বাংলা।’ ব্রিগেডের সুবিশাল জনসভা থেকে রাজ্যে আসল পরিবর্তনের ডাক দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বুঝিয়ে দিলেন, ১০ বছর আগে মমতার হাত ধরে যে পরিবর্তন হয়েছিল, সেটা আসল পরিবর্তন নয়। বাংলার মানুষ দিদির উপর ভরসা করেছিল কিন্তু দিদি সেই ভরসা ভেঙে দিয়েছেন। ব্রিগেডের সভায় প্রধানমন্ত্রীর আরজি, “এবার বাংলায় আসল পরিবর্তনের লক্ষ্যে ভোট দিন। দিদি বামেদের বিরুদ্ধে যে পরিবর্তনের ডাক দিয়েছিলেন, সেই পরিবর্তন কি আদৌ এসেছে? বাংলার গরিব মানুষের জীবন কি বদলেছে? বাংলার খুন-খারাপির রাজনীতি কি বদলেছে? আজ বাংলায় মা-মাটি-মানুষের কী পরিস্থিতি সেটা ভাল করেই জানেন আপনারা।”

ব্রিগেডের সভায় মমতা তৃণমূল-সহ বিরোধীদেরই বাংলা বিরোধী বলে তোপ দাগলেন। বললেন, “একদিকে মমতা (Mamata Banerjee), বাম-কংগ্রেস আর এঁদের বাংলা বিরোধী মনোভাব, অন্যদিকে, বাংলার মানুষ কোমর বেঁধে নেমে পড়েছেন। আজ লক্ষ লক্ষ মানুষ আমাদের আশীর্বাদ করতে এসেছেন। বাংলার মানুষের আশীর্বাদে সোনার বাংলার স্বপ্ন সফল হবেই। এখানকার একেক জন মানুষ আজ বাংলায় আসল পরিবর্তনের জন্য এসেছেন। এই ব্রিগেড থেকে আমি আসল পরিবর্তনের বিশ্বাস জাগাতে চাই। আশ্বাস দিতে চাই বাংলার পুনর্নির্মাণের। আশ্বাস দিতে চাই এখানকার উন্নয়নের। আশ্বাস দিতে চাই মহিলাদের নিরাপত্তার।”
তাৎপর্যপূর্ণভাবে এদিনের সভায় বেশ কয়েকবার ‘আসল পরিবর্তন’ শব্দটি ব্যবহার করেছেন মোদি। প্রধানমন্ত্রী বললেন,”আসল পরিবর্তনের মন্ত্র বাংলার সরকারের প্রেরণা হবে, আদর্শ হবে। আসল পরিবর্তন মানে, এমন বাংলা যেখানে মানুষ শিক্ষা, কর্মসংস্থানের সুযোগ পাবেন। আসল পরিবর্তন মানে যেখানে ব্যবসার পরিবেশ তৈরি হবে, বিনিয়োগ বাড়বে। আসল পরিবর্তন মানে এমন বাংলা যেখানে উন্নতিতে সব ক্ষেত্র, সব বর্গ সমান ভাগীদার হবে। আদিবাসী, দলিত, পিছিয়ে পড়া, বঞ্চিত বা শরণার্থী, সবাইকে সমান গুরুত্ব দেওয়া হবে। সবকা সাথ, সবকা বিকাশ, সবকা বিশ্বাস মন্ত্র হবে। উন্নয়ন সবার হবে, তোষণ কারও হবে না। অনুপ্রবেশ রুখে দেওয়া হবে। আমরা ক্ষমতায় এলে প্রতি মুহূর্তে আপনাদের জন্য বাঁচব, আপনাদের স্বপ্নের জন্য বাঁচব। আপনাদের সেবা করব। আপনাদের আশীর্বাদ নেব। প্রতিমুহূর্ত আপনাদের মন জয় করব, নিজেদের কাজের মাধ্যমে, ভালবাসা অর্জন করে নেব।”

[আরও পড়ুন: ‘আমি গর্বিত, আমি বাঙালি’, ব্রিগেডের মঞ্চ মাতিয়ে দিলেন ‘ভূমিপুত্র’ মিঠুন]

প্রধানমন্ত্রী বাংলার জন্য আগামী ২৫ বছরের রোডম্যাপ তৈরি ছক তৈরি করে দিয়েছেন। বলেছেন,”যা যা বাংলার কাছ থেকে কেড়ে নেওয়া হয়েছে, সব আপনাদের ফিরিয়ে দেব। আগামী ২৫ বছরের উন্নয়নের আধার হবে আগামী ৫ বছরের বিকাশ। এবার ভোট দেবেন বাংলাকে উন্নয়নের নতুন উচ্চতায় পৌঁছে দেওয়ার জন্য। ২৫ বছর পর দেশ যখন স্বাধীনতার ১০০ বছর পালন করবে, তখন বাংলা যেন আবার দেশের অগ্রগণ্য রাজ্যগুলির একটা হয়।” বাংলার রাজনৈতিক হিংসা নিয়েও সরব হয়েছেন প্রধানমন্ত্রী। বলেছেন, “বাংলার গণতান্ত্রিক ব্যবস্থাকে কীভাবে তছনছ করে দেওয়া হয়েছে, সেটা আপনারা ভাল করেই জানেন। বিজেপি সেই গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করবে। রাজ্যের প্রশাসন, পুলিশের উপর মানুষের আস্থা ফেরাবে বিজেপি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement