৩ বৈশাখ  ১৪২৮  শনিবার ১৭ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘আমি গর্বিত, আমি বাঙালি’, ব্রিগেডের মঞ্চ মাতিয়ে দিলেন ‘ভূমিপুত্র’ মিঠুন

Published by: Paramita Paul |    Posted: March 7, 2021 2:04 pm|    Updated: March 7, 2021 4:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মরশুমে প্রধানমন্ত্রীর মেগা শো ব্রিগেডে। কিন্তু তিনি আসার আগেই জনসভা মাতিয়ে দিলেন ‘মহাগুরু’ মিঠুন চক্রবর্তী। একের পর এক ফিল্মি সংলাপ বলে বুঝিয়ে দিলেন ‘শো স্টপার’ তিনিই।

বলতে উঠে নিজের জীবনের কথা টেনে আনলেন ‘মহাগুরু’ মিঠুন চক্রবর্তী (Mithun Chakrabarty)। উত্তর কলকাতার এঁদো গলির এক যুবকের স্বপ্নফেরির কথাও বললেন ব্রিগেডের মঞ্চে। তিনি বললেন, নিজের জীবন সংগ্রামের কথা। এর পরই একের পর এক ফিল্মি সংলাপ বলে ঝাঁজ বাড়ালেন নিজের বক্তব্যের। তাঁর জনপ্রিয় সব ছবির সংলাপ বলে উসকে দিলেন বাঙালির আবেগকে। আবার কখনও নস্টালজিক করে তুললেন বঙ্গের জনতাকে। সব মিলিয়ে কার্যত ব্রিগেডের ‘শো স্টপার’ হয়ে রইলেন মিঠুন-ই।

[আরও পড়ুন : জল্পনার অবসান, বিজেপিতে যোগ দিলেন মিঠুন চক্রবর্তী]

মিঠুন চক্রবর্তী বলতে ওঠার পরই উপস্থিত জনতা তাঁর কাছ থেকে একের পর এক ফিল্মি ডায়লগ শোনার আবদার করতে থাকেন। সেই আবদার রাখতে গিয়েই ‘মহাগুরু’ প্রথমে বললেন, “মারব এখানে, লাশ পড়বে শ্মশানে।” তবে তাঁর এই বক্তব্যকে ঘিরে বিতর্কও দানা বেঁধেছে। পরে অবশ্য তিনি নিজেই জানিয়েছেন, এটা তাঁর ক্যাম্পেনের মূল কথা নয়। ‘মিঠুনদা’ বললেন, ‘আমি গর্বিত, আমি বাঙালি’। এটাও তাঁর ‘আমি সুভাষ বলছি’ সিনেমার সংলাপ। আবার কখনও বললেন, “আমি জল ঢোড়াও নই, বেলে বোড়াও নই। আমি জাত গোখরো। এক ছোবলেই ছবি।”

ওয়াকিবহাল মহলের মতে, মিঠুন চক্রবর্তী মানেই নস্টালজিয়া। বঙ্গের জনতার একাংশ আজও ‘ডিসকো ডান্সারে’র প্রেমে মজে। তাঁর সেই ক্যারিশমাকেই কাজে লাগাতে চাইছে বঙ্গ বিজেপি। তাই কোনও আসনের প্রার্থী করা হচ্ছে না তাঁকে। বরং গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলিতে প্রচারে যাবেন তিনি। এদিনের ব্রিগেডের জনসভাতে নিজের চেনা ছন্দে ছিলেন ‘মিঠুনদা’। বাঙালি আবেগকে উসকে দিতে ধুতি, পাঞ্জাবি পরে হাজির হয়েছিলেন তিনি। এর পর একের পর এক জনপ্রিয় ফিল্মি সংলাপে মন জিতে নিলেন ব্রিগেডে উপস্থিত জনতার। 

[আরও পড়ুন : ধুতি-পাঞ্জাবি পরে ব্রিগেডের মঞ্চে মিঠুন, হাজির শ্রাবন্তী-পায়েল-রুদ্রনীলরাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement