BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

হাতিয়ার ‘ঠাগস অফ হিন্দোস্তান’, সচেতনতা বাড়াতে নয়া পন্থা কলকাতা পুলিশের

Published by: Bishakha Pal |    Posted: November 11, 2018 8:37 pm|    Updated: November 11, 2018 8:37 pm

Police use Thugs of Hindostan poster

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মুম্বই পুলিশের রাস্তাতেই হাঁটল কলকাতা পুলিশ। এবার প্রচারের জন্য সিনেমাকে হাতিয়ার করল তারা। কিন্তু বাংলা কোনও ছবি নয়। সতর্কতামূলক প্রচারের জন্য ‘ঠাগস অফ হিন্দোস্তান’ হয়েছে তাদের অস্ত্র।

আমির খান আর অমিতাভ বচ্চন অভিনীত ‘ঠাগস অফ হিন্দোস্তান’ মুক্তি পেয়েছে শুক্রবার। সেদিন থেকেই একের পর এক খারাপ প্রতিক্রিয়া পাচ্ছে ছবিটি। আমির, অমিতাভ, ক্যাটরিনা মিলেও বাঁচাতে পারেননি। ভরাডুবি হয়েছে ঠগেদের। চলচ্চিত্র সমালোচক তো বটেই, হল ফেরত দর্শকরাও ছবি নিয়ে তুলোধোনা করতে ছাড়েননি। মোটকথা ছবির রিভিউ খুব খারাপ। আর একথা মিডিয়ার দৌলতে কারোর যেমন অজ্ঞাত নেই তেমনই বিষয়টি নিয়ে যথেষ্ট ওয়াকিবহাল কলকাতা ট্রাফিক পুলিশও। আর এটাই তারা এবার কজে লাগাল সতর্কতামূলক অভিযানে।

নার্সিংহোমে অশীতিপর বৃদ্ধকে চড় নার্সের! থানায় অভিযোগ দায়ের পরিবারের ]

সম্প্রতি ‘সেফ ড্রাইভ, সেভ লাইভ’ নিয়ে ফেসবুকে একটি পোস্ট করেছে কলকাতা ট্রাফিক পুলিশ। সেখানে লেখা রয়েছে, কিছু কিছু অভিজ্ঞতা হতাশাজনক হতে পারে। কিন্তু এখানে সেসব হবে না। কলকাতা ট্রাফিক পুলিশ হতাশ হতে দেবে না। একদিকে ‘ঠাগস অফ হিন্দোস্তান’ ছবির পোস্টার আর অন্যদিকে কলকাতা ট্রাফিক পুলিশের কন্ট্রোল রুমের ছবি। তবে এই প্রথম যে কোনও সিনেমার পোস্টার নিয়ে এভাবে প্রচার করল পুলিশ, তা কিন্তু নয়। এই পথে আগেই পাড়ি দিয়েছে মুম্বই পুলিশ। ‘শোলে’ এবং আরও অনেক সুপারহিট ছবির সংলাপ ও পোস্টার ব্যবহার করে চলেছে সতর্কতামূলক প্রচার।

সমালোচকদের নিন্দা সত্ত্বেও ‘ঠাগস অফ হিন্দোস্তান’ কিন্তু রমরমিয়ে ব্যবসা করছে। শুক্রবার ছবিটি মুক্তি পেয়েছে। আর এর মধ্যেই ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে অমিতাভ ও আমির অভিনীত এই ছবি। দেশজুড়ো তো ব্যবসা করছেই ‘ঠাগস অফ হিন্দোস্তান’, বিদেশের বক্স অফিসেও ছিপ ফেলে দিয়েছে। ছবির প্রযোজকরা আশা করছেন সেখান থেকেও ভালই আয় করবে ছবিটি।

প্রভাব খাটিয়ে ‘অবৈধ বিয়ে’ দেওয়ার অভিযোগ বরকতির বিরুদ্ধে ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে