১৯ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২ জুন ২০২০ 

Advertisement

রাজ্যের আবেদনে দ্রুত সাড়া, কলকাতাকে ছন্দে ফেরাতে রাজপথে নামল সেনা

Published by: Subhamay Mandal |    Posted: May 23, 2020 7:40 pm|    Updated: May 23, 2020 8:22 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একেই বলে যুদ্ধকালীন পরিস্থিতিতে কাজ। রাজ্যের আবেদন দ্রুত সাড়া দিল সেনা। রাজ্যের স্বরাষ্ট্রদপ্তর আমফানে বিধ্বস্ত বাংলায় পরিস্থিতি মোকাবিলার জন্য ভারতীয় সেনার সাহায্য চেয়েছিল। তাতেই সাড়া দিল সেনা। ইতিমধ্যেই শহরের রাজপথে নামল দুই কলাম সেনা। যুদ্ধকালীন পরিস্থিতিতে কলকাতায় যত্রতত্র ঝড়ের তাণ্ডবের বলি গাছগুলি কেটে রাস্তা পরিষ্কারের কাজে নেমে পড়লেন জওয়ানরা। স্বয়ংক্রিয় করাত ও জেসিবি মেশিন নিয়ে একেবারে ত্রাতার ভূমিকায় হাজির হলেন তাঁরা।

শুধু তাই নয়, রাজ্যে আরও তিন কলাম সেনা আসছে বলে জানা গিয়েছে। প্রতিরক্ষা মন্ত্রক সূত্রে খবর, ঘূর্ণিঝড় বিধ্বস্ত কলকাতা ও সংলগ্ন শহরতলিতে ইতিমধ্যেই পরিস্থিতি মোকাবিলার কাজ শুরু করে দিয়েছেন সেনা জওয়ানরা। দক্ষিণ কলকাতার সাদার্ন অ্যাভিনিউয়ে পড়ে থাকা গাছ সরিয়ে রাস্তা পরিষ্কারের কাজ শুরু করে দিয়েছেন জওয়ানরা। এর পাশাপাশি, জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের (NDRF) কর্মীদেরও মোতায়েন করা হয়েছে কলকাতা ও দুই ২৪ পরগনার একাধিক অঞ্চলে।

[আরও পড়ুন: আমফানে বিধ্বস্ত বাংলা, পরিস্থিতি সামাল দিতে সেনার সাহায্য চাইল রাজ্য]

জানা গিয়েছে, দক্ষিণ কলকাতার একাধিক অঞ্চল রাজারহাট-নিউটাউন, বেহালা, ডায়মন্ড হারবার-সহ বিভিন্ন জায়গায় রাস্তার উপর পড়ে গাছ সরিয়ে পরিস্থিতি স্বাভাবিক করবে সেনা। সেনা সূত্রে জানা গিয়েছে, দ্রুত কাজ হচ্ছে। রবিবারের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রসঙ্গত, এদিন রাজ্যের স্বরাষ্ট্রদপ্তর টুইট করে সেনার সাহায্য চাওয়ার পরই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে টুইট করে জানানো হয়, বাংলার ছ’টি জেলায় উদ্ধারকাজ চালানোর জন্য এনডিআরএফের আরও ১০টি দল পাঠানো হবে। সব মিলিয়ে এনডিআরএফের ৩৬টি দল রাজ্যে কাজ করবে।

[আরও পড়ুন: ‘ঘরে বসেই ইদ পালন করুন’, বিপর্যয়ের আবহে আবেদন মুখ্যমন্ত্রীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement