Advertisement
Advertisement

Breaking News

ED

পেঁপে-নারকেল বেচেই ২৬ কোটি আয়! প্রসন্নর জবাবে চক্ষুচড়কগাছ ইডির

এসএসসি মামলায় উপদেষ্টা কমিটির প্রাক্তন প্রধান শান্তিপ্রসাদ সিংহর সূত্র ধরেই উঠেছিল প্রসন্নের নাম। তার পরই সিবিআই তাঁকে গ্রেপ্তার করে। জামিনও পেয়ে যান তিনি। পরে তাঁকে গ্রেপ্তার করে ইডি।

Prasanna Roy reportedly earned 26 crore by selling fruits and vegetables

নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত প্রসন্ন রায়

Published by: Tiyasha Sarkar
  • Posted:June 21, 2024 1:56 pm
  • Updated:June 21, 2024 2:16 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জমিতে টমেটো, সর্ষে, নারকেল, পেঁপে, ক্যাপসিকাম চাষ করে নাকি ২৬ কোটি টাকা আয় করেছেন! জেরায় এমনটাই দাবি করেছিলেন নিয়োগ দু্র্নীতি মামলায় ধৃত প্রসন্ন রায়। যা শুনে হতবাক হয়েছিলেন তদন্তকারীরা। চার্জশিটে ইডির দাবি, প্রসন্নর যা জমি রয়েছে তাতে আদৌ কোনওদিন কোনও চাষই হয়নি।

কয়েকবছর ধরেই নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আগেই গ্রেপ্তার করা হয়েছে মিডলম্যান প্রসন্ন রায়কে। দুর্নীতির শিকড়ে পৌঁছতে তাঁকে টানা জেরা করা হয়েছে। তাঁর সম্পত্তি খতিয়ে দেখা হয়। বিভিন্ন সংস্থা মিলিয়ে ২৬ কোটি ১ লক্ষ ৮৯ হাজার টাকার হদিশ পায় তদন্তকারীরা। এর উৎসের সন্ধান করা হলে প্রসন্ন দাবি করেন, তিনি জমিতে চাষ করান। পেঁপে, ক্যাপসিকাম, টমেটো, কলা, বিনস, সর্ষে-সহ বিভিন্ন ফল ও সবজি চাষ হয় বলে দাবি করেন। তার থেকেই এই আয়।

Advertisement

[আরও পড়ুন: হলং বাংলোয় শর্ট সার্কিট কীভাবে? নেপথ্যে উঠে আসছে ইঁদুরের গল্প!]

ইডির দাবি, প্রসন্নের জমিতে কোনও চাষবাস হয়নি। যে টাকা লেনদেন হয়েছে তা নিয়োগ দুর্নীতিরই। তদন্তকারীদের দাবি, তদন্তকারীদের নজর এড়াতেই চাষের গল্প ফেঁদেছিলেন প্রসন্ন। কিন্তু তাঁর সঙ্গে যুক্ত সংস্থার কর্মীদের সঙ্গে কথা বলে চাষের কোনও তথ্য পাননি ইডি আধিকারিকরা। ইডি জানিয়েছে, আইন অনুযায়ী, কোনও সংস্থার অধীনে সর্বোচ্চ সাত কাঠা জমি রাখা যায়। প্রসন্নর নামে থাকা ৯১টি সংস্থার অধীনে সাত কাঠা করেই জমি রয়েছে। আইনের চোখ এড়াতেই এত সংস্থাকে ব্যবহার করা হয়েছে বলেই মনে করা হচ্ছে। প্রসঙ্গত, এসএসসি মামলায় উপদেষ্টা কমিটির প্রাক্তন প্রধান শান্তিপ্রসাদ সিংহর সূত্র ধরেই উঠেছিল প্রসন্নের নাম। তার পরই সিবিআই তাঁকে গ্রেপ্তার করে। জামিনও পেয়ে যান তিনি। পরে তাঁকে গ্রেপ্তার করে ইডি।

Advertisement

[আরও পড়ুন: ভোটে ধাক্কার পরেই ‘অন্নদাতা’দের কল্যাণ মোদির! ১৪ শস্যের MSP বাড়াল কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ