BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

হিন্দু হস্টেল সংস্কারের কাজ শেষ কবে, প্রেসিডেন্সিতে বিক্ষোভের মুখে রাজ্যপাল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 19, 2018 12:11 pm|    Updated: January 19, 2018 12:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে গিয়ে এবার পড়ুয়াদের বিক্ষোভের মুখ পড়লেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। নিজেদের হস্টেলে ফিরতে চেয়ে রাজ্য সাংবিধানিক প্রধানের সামনে বিক্ষোভ দেখালেন হিন্দু হস্টেলের আবাসিকরা। বিক্ষোভে হিন্দু হস্টেলে আবাসিক নন, এমন কয়েক জন পড়ুয়াও অংশ নিয়েছিলেন বলে অভিযোগ।

[২ কর্তাকে বরখাস্তের দাবি, আমরির সামনে আমরণ অনশনে বসার হুঁশিয়ারি ঐত্রীর মায়ের]

চলতি শিক্ষাবর্ষে সব আসন পূরণ না হওয়ায় বিতর্কে জড়িয়েছিল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। উপাচার্য অনুরাধা লোহিয়া্কে ডেকে সতর্ক করেছিলেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আর এবার রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠির সামনেই বিক্ষোভ দেখালেন প্রেসিডেন্সির পড়ুয়ারা। বিজ্ঞান প্রদর্শনীর উদ্বোধন করতে রাজ্যপালকে ডেকে চূড়ান্ত অস্বস্তিতে প্রেসিডেন্সি কর্তৃপক্ষ। জানা গিয়েছে, শুক্রবার সকাল থেকেই প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় চত্বরে বিক্ষোভ দেখাচ্ছিলেন পড়ুয়াদের একাংশ। সকাল ১১টা নাগাদ পৌছন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠি। রাজ্যপালের সামনেও বিক্ষোভ জারি রাখেন পড়ুয়ারা। পরে পুলিশি নিরাপত্তায় তাঁকে বের করে নিয়ে যাওয়া হয়।

[দ্বিতীয় পক্ষের স্বামীর সঙ্গে মিলে নিজের সন্তানকেই খুন করল মা]

কিন্তু প্রেসিডেন্সির পড়ুয়াদের ক্ষোভের কারণটি কী? শুক্রবার রাজ্যে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে যে পড়ুয়ারা বিক্ষোভ দেখিয়েছেন, তাঁদের সিংহভাগই হিন্দু হস্টেলের আবাসিক। তবে হিন্দু হস্টেলে আবাসিক নন, এমন কয়েকজন অবশ্য পড়ুয়াও ছিলেন। ঘটনা হল, কলেজ স্ট্রিট চত্বরের শতাব্দী প্রাচীন হিন্দু হস্টেল সংস্কার করছে রাজ্য সরকার। আবাসিকদের সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে রাজারহাটে। পড়ুয়াদের অভিযোগ, প্রায় আড়াই বছর হতে চলল। এখনও হিন্দু হস্টেল সংস্কারের কাজ শেষ করে উঠতে পারেনি রাজ্য সরকার। রাজারহাট থেকে প্রতিদিন কলেজ স্ট্রিটে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে আসতে বিস্তর সমস্যা হচ্ছে তাঁদের। তাই অবিলম্বে তাঁদের ফের হিন্দু হস্টেলে ফিরিয়ে আনা হোক। এদিকে, এই বিষয়ে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতিক্রিয়া মেলেনি।

ছবি: গোপাল দাস

[স্বল্পবসনা না হওয়ায় দর কমছে বঙ্গললনাদের, শহরের পানশালা মাতাচ্ছে ‘দেশি গার্ল’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement