BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২৬ মে ২০২০ 

Advertisement

চিকিৎসকদের আরজি মঞ্জুর, আক্রান্তের আতঙ্ক কাটাতে কোয়ারেন্টাইনে মনোবিদ নিয়োগ রাজ্যের

Published by: Tiyasha Sarkar |    Posted: April 5, 2020 12:35 pm|    Updated: April 5, 2020 12:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Virus) আতঙ্ক ক্রমশ বাড়ছে রাজ্যজুড়ে। কী হবে সংক্রমিত হলে, এই ভয়েই কাঁটা অধিকাংশ। আক্রান্তরা হারিয়ে ফেলছেন মনোবল, যা তাঁদের স্বাস্থ্যে পক্ষে অত্যন্ত ক্ষতিকর। সেই সব দিক বিবেচনা করে চিকিৎসকদের আরজি মেনে রাজ্যের প্রতিটি কোয়ারেন্টাইন সেন্টারে একজন করে মনোবিদ নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে স্বাস্থ্যভবন সূত্রে খবর।

চিকিৎসকদের কথায়, গোটা বিশ্বে যে রোগের বলি হাজার হাজার মানুষ। তা মানুষের মনে ভয়ের সৃষ্টি করবে এটাই স্বাভাবিক। তাই যাদের শরীরে মারণভাইরাসের অস্তিত্বের প্রমাণ মিলছে, সকলেই আতঙ্কগ্রস্ত হয়ে পড়ছেন। মানসিকভভাবে ভেঙে পড়ছেন তাঁরা। যা তাঁদের স্বাস্থ্যের জন্য অত্যন্ত খারাপ। এই আতঙ্কের কারণেই কোয়ারেন্টাইন সেন্টার থেকে পালানোর মতো ঘটনা ঘটছিল বলেও দাবি চিকিৎসকেদের। তাই দীর্ঘদিন ধরেই স্বাস্থ্য ভবনকে মনোবিদ নিয়োগের পরামর্শ দিচ্ছিলেন চিকিৎসকর। শনিবার সেই আবেদনই মঞ্জুর হল। বিজ্ঞপ্তি জারি করে স্বাস্থ্য ভবন জানাল যে, সমস্ত কোয়ারেন্টাইন সেন্টারে নিয়োগ করা হবে মনোবিদ। এতে চিকিৎসায় সুবিধা হবে বলেও মনে করছেন ডাক্তাররা।

[আরও পড়ুন: করোনা সংক্রমণের আশঙ্কায় জামিনের আবেদন, কলকাতা হাই কোর্টের দ্বারস্থ ২ চিটফান্ড কর্তা]

স্বাস্থ্য ভবন সূত্রের খবর, জেলা-শহর সমস্ত কোয়ারেন্টাইন সেন্টারেই নিয়োগ করা হবে মনোবিদ। এর ফলে রোগী ও তাঁদের পরিবার অনেক বেশি মনোবল পাবেন। এ প্রসঙ্গে বেলেআইডি হাসপাতালের এক চিকিৎসক বলেন, “আচমকা পরিবার-পরিজনদের থেকে বিচ্ছিন্ন হয়ে যেতে হয় বলে রোগীর মনে ভয়ংকর চাপ পড়ে। সেই কারণেই রোগীরা একেক জন একেক রকম আচরণ করেন।” মনোবিদের সংস্পর্শে সেই সমস্যা মিটবে বলেই মনে করছেন তিনি।

[আরও পড়ুন: ‘রেশন কার্ড বা ফুড কুপন থাকলেই চাল-গম দিতে বাধ্য ডিলাররা’, কড়া বার্তা ফিরহাদ হাকিমের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement