৫ মাঘ  ১৪২৫  রবিবার ২০ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সুব্রত বিশ্বাস: বন্ধ করে দেওয়া হয়েছে হাওড়া ১ নম্বর প্ল্যাটফর্মের প্রস্রাবাগার, বিপাকে পড়েছেন প্রায় ২০ লক্ষ রেলযাত্রী। রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ওই জায়গায় গার্ডদের বিশ্রামকক্ষ তৈরি করা হবে। অথচ লক্ষাধিক যাত্রীর জন্য প্রস্রাবাগারের প্রয়োজন নেই! আক্ষেপ যাত্রীদের।

[ ঘুমিয়ে পড়েছিলেন চালক! বাইপাসে দুর্ঘটনায় প্রাণ গেল যাত্রীর]

এ শহরের অন্যতম ব্যস্ত রেলস্টেশন হাওড়া। প্রধান রেলস্টেশনও বলা চলে। প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ হাওড়া স্টেশন দিয়েই যাতায়াত করেন। তাঁদের অভিযোগ, নন-টিকেটিং জোনে একটি, ১২ নম্বর প্ল্যাটফর্মে একটি ও দোতলায় যাত্রী প্রতীক্ষালয়ে একটি। হাওড়া স্টেশনে মোট তিনটি শৌচালয় ও প্রস্রাবাগার। তিনটিরই বরাত দেওয়া হয়েছে ঠিকা সংস্থাকে। ৮ ও ৯ নম্বর প্ল্যাটফর্মে একটি প্রস্রাবাগার রেল নিজেই দেখভাল করেন। স্টেশনে এমনিতে শৌচাগার ও প্রস্রাবাগারের অভাব, তার উপর যে ক’টা আছে, সেগুলিও বেশিরভাগই সময়ই ব্যবহারের অযোগ্য হয়ে পড়ে থাকে। বুধবারই যেমন ৮ ও ৯ নম্বর প্ল্যাটফর্মের প্রস্রাবাগারটি যাত্রীরা ব্যবহারই করতে পারেননি। বেসিনে ব্যবহৃত কলের মুখগুলি ভেঙে কার্যত প্রস্রাবাগারটি জলভাসি হয়ে গিয়েছে। যাত্রীদের অভিযোগ, গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্মেরই যখন এই দশা, তখন অন্যগুলিও অবস্থা সহজেই অনুমেয়। সেইসব শৌচালয়ে জল থাকে না অধিকাংশ সময়ে। ডিআরএম ইশাক খান বিষয়টি জানার পর বলেন, উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে। কেন এমন হয় তাও দেখা হবে। স্বাস্থ্য দপ্তর জানায়, এই সমস্যার জন্য দেখার কথা ইঞ্জিনিয়ারিং বিভাগ। অভিযোগ, উপযুক্ত রক্ষণাবেক্ষণের অভাব থাকায় এই বিপত্তি দেখা যায়।

দেখুন ভিডিও:

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং