BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রেলের ইনস্পেকশন কারেই কাটা পড়লেন রেলকর্মী, ঘুরেও দেখলেন না আধিকারিকরা

Published by: Monishankar Choudhury |    Posted: May 7, 2022 12:33 pm|    Updated: May 7, 2022 12:33 pm

Railway car mows employee, fellow workers ignore body | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: রেলের ইনস্পেকশন কারেই কাটা পড়লেন এক রেলকর্মী। অভিযোগ, এই মর্মান্তিক ঘটনার পরও ফিরে তাকাননি রেলের আধিকারিকরা। এর ফলে এবার প্রতিবাদে সরব হয়ছে পূর্ব রেলের মেন ইউনিয়ন। কার গাফিলতির জেরে এই ঘটনা, জানতে চেয়ে তদন্তের দাবি জানিয়েছে তারা।

[আরও পড়ুন: সব ধর্মের পড়ুয়াকেই ইদে ফেজ টুপি পরার নির্দেশ দিয়ে বিপাকে স্কুলের প্রিন্সিপাল]

শুক্রবার দুপুরে কর্তব্যরত অবস্থায় রেলের ইনস্পেকশন কারেই কাটা পড়েন সিগন্যাল কনস্ট্রাকশন বিভাগের সিনিয়র টেকনিশিয়ানঅশোক বিশ্বাস (৪৫)। এই ঘটনার পর বিভাগীয়ভাবে কোনও পদক্ষেপ না থাকায় শনিবার কর্তৃপক্ষের বিরোধিতা করে সরব হয়েছে পূর্ব রেলের মেনস ইউনিয়ন। জানা গিয়েছে, ওই ইনস্পেকশন কারে শিয়ালদহের একাধিক আধিকারিক ইনস্পেকশন করতে কৃষ্ণনগর যাচ্ছিলেন। কর্মীসংগঠনের সাধারণ সম্পাদক অমিত ঘোষ অভিযোগ করেন, একজন রেলকর্মীকে কাটা পড়তে দেখেও ওই কার থামেনি। এটা খুবই অমানবিক আচরণ। পাশাপাশি, তিনি অভিযোগ জানান, মৃত অশোক বিশ্বাস সিগনাল সার্ভে করছিলেন একা। এক্ষেত্রে চালু লাইনে সঙ্গে একজন কর্মী দেওয়ার নিয়ম রয়েছে। কিন্তু রেল তা করেনি।

শিয়ালদহের ডিআরএম এসপি সিং বলেন, “ঘটনাটি ট্রেনের চালকের নজর এড়িয়ে যায়। আধিকারিকরা যেহেতু ট্রেনের পিছনের দিকে ছিলেন তাই তাঁরাও বিষয়টি জানতে পারেননি। এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা।” তিনি আরও জানান, খুব শীঘ্রই সমস্ত ক্ষতিপূরণ ও পোষ্যের চাকরির ব্যবস্থা করবে রেল। জিএম নিজে এবিষয়ে নির্দেশ দিয়েছেন। উল্লেখ্য ওই ইনস্পেকশন কারে শিয়ালদহের এডিআরএম আই, সিনিয়র ডিএসটি, সিনিয়র ডিএমসি ও অন্যান্য বিভাগীয় অধীকারিক ছিলেন।

[আরও পড়ুন: সৌরভের বাড়িতে ‘শাহী’ নৈশভোজ নিয়ে জোর তরজা, খোঁচা দিলীপের, পালটা দিলেন কুণালও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে