BREAKING NEWS

১৩ ফাল্গুন  ১৪২৭  শুক্রবার ২৬ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বসন্তে অকাল বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের, ভিজতে পারে কলকাতাও

Published by: Paramita Paul |    Posted: February 17, 2021 11:29 am|    Updated: February 17, 2021 12:00 pm

An Images

নব্যেন্দু হাজরা: রাজ্য থেকে বিদায় নিচ্ছে শীত। ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ। এরই মাঝে রাজ্য ভিজতে পারে বৃষ্টিতে। অকাল বর্ষণ হতে পারে কলকাতাতেও। সপ্তাহের শুরুতেই এমনই পূর্বাভাস দিচ্ছে হাওয়া অফিস।

লম্বা ইনিংসে ইতি টেনেছে শীত। লেপ-কম্বল আলমারিতে ঢুকতে শুরু করেছে। ধীরে ধীরে ক্রিজে ফিরছে গরম। রাস্তায় বেরলে গায়ে শীত পোশাক রাখা দায়। ইতিমধ্যে কলকাতায় রাতের তাপমাত্রা বেড়েছে। তবে সকালে শীতের আমেজ থাকছে। বেলা বাড়লে গরম অনুভূত হবে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। যদিও দিনভর মেঘলা আকাশ। দিনভর শুষ্ক আবহাওয়া। তবে দক্ষিণবঙ্গের পশ্চিম ও উপকূলের জেলা এবং উত্তরবঙ্গের পার্বত্য জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন : ডোনা গঙ্গোপাধ্যায়ের নামে ভুয়ো অ্যাকাউন্ট, লালবাজারে দায়ের অভিযোগ]

হাওয়া অফিস বলছে, দার্জিলিং ও কালিম্পংয়ের পাহাড়ি এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে। অন্যদিকে, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে বাঁকুড়া, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং হাওড়ার একাংশে। বৃহস্পতিবার হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনাতে। সামান্য বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাতেও। শুক্রবার কলকাতা-সহ হাওড়া উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে, সপ্তাহজুড়ে সকালে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। উত্তরবঙ্গের উপরের দিকের জেলাগুলিতে ঘন কুয়াশার সর্তকতা জারি করা হয়েছে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৯.৫ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.২ ডিগ্রি। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৭ শতাংশ।

[আরও পড়ুন : বিধানসভায় আব্বাসের সঙ্গে আসন সমঝোতা করে লড়তে চায় বাম-কংগ্রেস, ঘোষণা বিমান-অধীরদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement