Advertisement
Advertisement
Rain

তীব্র গরমের মাঝে কলকাতা-সহ রাজ্যে স্বস্তির বৃষ্টি, অভিষেকের সভার প্যান্ডেল ভেঙে জখম ১

বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার দাপট বাংলাজুড়ে।

Rain occurred in many parts of Kolkata and South Bengal | Sangbad Pratidin

ফাইল ছবি

Published by: Tiyasha Sarkar
  • Posted:June 9, 2023 4:09 pm
  • Updated:June 9, 2023 9:20 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তীব্র গরমের মাঝে অবশেষে স্বস্তির বৃষ্টি। শুক্রবার বিকেলে বৃষ্টিতে ভিজল লেকটাউন, বাঙুর, এয়ারপোর্ট, সল্টলেক -সহ কলকাতায় বৃষ্টি হয়। সঙ্গে রয়েছে ঝোড়ো হাওয়া। তবে শুধু কলকাতা নয়,বৃষ্টিতে ভিজল গোটা বাংলা। নদিয়ায় অভিষেকের ‘তৃণমূলে নবজোয়ার’ কর্মসূচির প্যান্ডেল ভেঙে জখম ১। বাধ্য হয়ে ছাতা মাথায় জনসংযোগ সারেন তিনি।

Advertisement

গত কয়েকদিনে গরমে নাজেহাল রাজ্যবাসী। তাপপ্রবাহের জেরে ঘর থেকে বেরনো কার্যত অসম্ভব হয়ে দাঁড়িয়েছিল। তা সত্ত্বেও বহু মানুষকে কাজের তাগিয়ে বেরতে হয়েছে। কার্যত নাভিশ্বাস উঠেছে সকলেরই। একটাই প্রশ্ন ছিল, বৃষ্টির দেখা মিলবে কবে? হাওয়া অফিস জানিয়েছিল, রবিবার থেকে প্রাক বর্ষার বৃষ্টি শুরু হবে দক্ষিণবঙ্গে। তবে তার আগেই, অর্থাৎ শুক্রবার দুপুরেই ঝমঝমিয়ে বৃষ্টি নামল তিলোত্তমা-সহ গোটা দক্ষিণবঙ্গে। কমবেশি ভিজল অধিকাংশ জেলাই। এদিন বেলা তিনটে নাগাদ লেকটাউন, বাঙুর, এয়ারপোর্ট, সল্টলেক -সহ গোটা কলকাতায় বৃষ্টি শুরু হয়। সঙ্গে ছিল ঝোড়ো হাওয়া। প্রায় একঘণ্টা ধরে চলেছে বৃষ্টি। জেলায় জেলায় কোথাও ভেঙে পড়েছে গাছ। কোথাও বিদ্যুৎ বিভ্রাট দেখা দিয়েছে। তবে এতদিনের তীব্র দহনের পর বৃষ্টিতে স্বস্তি পেয়েছে রাজ্যবাসী।

Advertisement

[আরও পড়ুন: WB Panchayat Election 2023: মনোনয়নের সময়সীমা যথেষ্ট নয়, পঞ্চায়েত ভোট নিয়ে বিরোধীদের মামলায় পর্যবেক্ষণ হাই কোর্টের]

হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার বর্ষা ঢুকবে উত্তরবঙ্গে। শনিবার থেকে বৃষ্টি বাড়তে পারে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ির কিছু অংশে। আগামী কয়েকদিন খুব হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা দার্জিলিং কালিম্পংয়ের পার্বত্য এলাকায়। এরপর রবিবারই সম্ভবত উত্তরবঙ্গে প্রবেশ করবে বর্ষা, মনে করছে হাওয়া অফিস। শুরু হবে ভারী বৃষ্টি। রবি ও সোমবার উত্তরবঙ্গের এবং সিকিমের বেশ কিছু এলাকায় ৭০ থেকে ১১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাতের আশঙ্কা।

[আরও পড়ুন: তৃৃৃণমূল কাউন্সলেরর মেয়ের বিকৃত ছবি ভাইরাল করার অভিযোগ দলেরই নেতার বিরুদ্ধে! শোরগোল কুলটিতে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ