Advertisement
Advertisement
Saraswati Puja

সরস্বতী পুজো ও প্রেমদিবসের আনন্দ মাটি করবে বৃষ্টি! ভিজবে কোন কোন জেলা?

ঠিক কী জানালো হাওয়া অফিস?

Rainfall likely in Kolkata during Saraswati Puja
Published by: Tiyasha Sarkar
  • Posted:February 14, 2024 9:59 am
  • Updated:February 14, 2024 10:26 am

নিরুফা খাতুন: বঙ্গবাসীর জন্য দুঃসংবাদ! সরস্বতী পুজো ও ভ্যালেন্টাইনস ডে-এর আনন্দ মাটি করবে বৃষ্টি, সাতসকালে এমনটাই জানালো হাওয়া অফিস। কলকাতা ও তার পার্শবর্তী ১০ জেলায় আজ ও আগামিকাল হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের জেলাগুলোও ভাসতে পারে বৃষ্টিতে।

হাওয়া অফিস সূত্রে খবর, ১৭ ফেব্রুয়ারি পশ্চিমী ঝঞ্ঝা প্রবেশ করছে। পূর্ব মধ্যপ্রদেশ থেকে ঝাড়খণ্ড পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে যার প্রভাবে প্রচুর জলীয় বাষ্প ঢুকছে বাংলায়। ফলে বিহার ও ঝাড়খণ্ড লাগোয়া জেলাগুলোতে মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। থাকছে বজ্রপাতের আশঙ্কা এবং দমকা ঝোড়ো হাওয়া। তবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা মূলত দক্ষিণবঙ্গের আট-দশ জেলায়। তার মধ্যে আছে পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, নদিয়া, মুর্শিদাবাদ ও হুগলি জেলায়। সঙ্গে বইবে ঝোড়ো বাতাস। কলকাতায়ও হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা। ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে হাওয়া।

Advertisement

[আরও পড়ুন: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে অব্যাহত সরস্বতী জট! বহিরাগতরা পুজোয় কেন? মামলা হাই কোর্টে]

জানা গিয়েছে, উত্তরবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা। তবে বাড়বে তাপমাত্রা। কমবে শীতের আমেজ। আগামী দু থেকে তিন দিনে তিন ডিগ্রি তাপমাত্রা বাড়তে পারে। অর্থাৎ অসময়ের বৃষ্টি মাটি করতে পারে সরস্বতী পুজো ও প্রেমদিবসের প্ল্যান। তবে সঙ্গে রাখুন ছাতা। তাহলেই মুশকিল আসান!

Advertisement

[আরও পড়ুন: ‘আমার হাতে তোমার হাত…’, প্রেমদিবসে শোভনকে জড়িয়ে আদুরে পোস্ট বৈশাখীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ