BREAKING NEWS

৭ মাঘ  ১৪২৭  বৃহস্পতিবার ২১ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

পুলিশি অনুমতি মেলেনি শোভন-বৈশাখীর মেগা মিছিলের, নবান্ন অভিযানের পুনরাবৃত্তির সম্ভাবনা

Published by: Sulaya Singha |    Posted: January 3, 2021 10:32 pm|    Updated: January 3, 2021 10:50 pm

An Images

ফাইল ছবি

দীপঙ্কর মণ্ডল: ‘নবান্ন অভিযান’-এর বেশ কিছুদিন পর কলকাতায় ফের বিজেপির ‘মেগা মিছিল’। সোমবারের এই রোড শো-তে থাকার কথা বিজেপির রাজ্য পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় এবং দলের কলকাতা জোনের পর্যবেক্ষক শোভন চট্টোপাধ্যায়ের। যানজটের কথা ভেবে পুলিশ এই মিছিলের অনুমতি দেয়নি। রবিবার রাতে দলের নেতাদের নিয়ে নিজের দক্ষিণ কলকাতার বাড়িতে বৈঠকে বসেন শোভন। কলকাতা জোনের অধীন ৫১টি বিধানসভার সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

দীর্ঘদিন পর রাস্তায় নামছেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন। কয়েকদিন আগে বিজেপি তাঁকে কলকাতা সাংগঠনিক জোনের পর্যবেক্ষকের দায়িত্ব দিয়েছে। মহানগরের ‘মেগা মিছিল’ ঘিরে তাই বিজেপি কর্মী-সমর্থকদের বাড়তি উদ্দীপনা দেখা দিয়েছে। দলের সদ্য দায়িত্বপ্রাপ্ত কলকাতা জোনের সহ-আহ্বায়ক অধ্যাপক বৈশাখী বন্দ্যোপাধ্যায়, সহ-পর্যবেক্ষক দেবজিৎ সরকার, সহ-আহ্বায়ক শঙ্কুদেব পণ্ডা এবং বস্তি উন্নয়ন সেলের আহ্বায়ক রাকেশ সিং রাতের বৈঠকে ছিলেন বলে সূত্রের খবর।

[আরও পড়ুন: কোভিড টেস্টে পাশ করলে তবেই গঙ্গাসাগরের ট্রেনে উঠতে পারবেন তীর্থযাত্রীরা]

দলের মিডিয়া সেল আগেই জানিয়েছে, দুপুর আড়াইটে নাগাদ মিছিল শুরু হবে। আলিপুর চিড়িয়াখানার কাছে জড়ো হবেন বিজেপি নেতা-কর্মী-সমর্থকরা। মাঝেরহাট ব্রিজ, মহাবীরতলা, টালিগঞ্জ, হাজরা হয়ে মুরলীধর সেন লেনে বিজেপি রাজ্য কার্যালয়ের কাছে শেষ হবে মিছিল। কিছুদিন আগে যুব মোর্চার ‘নবান্ন অভিযান’ ঘিরে কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছিল কলকাতা ও হাওড়ার কিছু অংশ। পুলিশ ও গেরুয়া সমর্থকদের মধ্যে ধস্তাধস্তি দেখা গিয়েছিল। লালবাজার দাবি করেছিল অনুমতি না নিয়ে ওই অভিযান করা হয়।

সপ্তাহের শুরুতে কি নবান্ন অভিযান-এর পুনরাবৃত্তি দেখা যাবে? পুলিশের সঙ্গে কি ফের ধ্বস্তাধস্তি হতে পারে? রাত পর্যন্ত আয়োজকরা এ বিষয়ে মন্তব্য করেননি। এই প্রতিবেদন লেখার সময় দক্ষিণ কলকাতায় নিজের বাসভবনে শোভন দলের নেতাদের সঙ্গে বৈঠক করছেন। মুরলীধর সেন লেনের অফিসে শোভন এবং বৈশাখীর জন্য আলাদা ঘর বরাদ্দ হচ্ছে। সোমবার তাঁদের দলীয় কার্যালয়ে যাওয়ার কথা। তবে বৈঠকের পর সিদ্ধান্ত বদল হতে পারে বলেও মনে করছে রাজনৈতিক মহল।

[আরও পড়ুন: বেলগাছিয়া থেকে হেরোইন, ইয়াবা-সহ ২২ কোটি টাকার মাদক উদ্ধার করল পুলিশ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement