৯ মাঘ  ১৪২৭  শনিবার ২৩ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

বেলগাছিয়া থেকে হেরোইন, ইয়াবা-সহ ২২ কোটি টাকার মাদক উদ্ধার করল পুলিশ

Published by: Sulaya Singha |    Posted: January 3, 2021 5:16 pm|    Updated: January 3, 2021 5:28 pm

An Images

অর্ণব আইচ: খাস কলকাতা বড়সড় মাদক পাচার চক্রের হদিশ পেল পুলিশ। শনিবার রাতে কলকাতা পুলিশের এসটিএফের একটি দল তল্লাশি চালিয়ে প্রায় ২২ কোটি টাকার মাদক বাজেয়াপ্ত করে। যার মধ্যে ছিল হেরোইন এবং ইয়াবা ট্যাবলেট। ঘটনায় দু’জনকে প্রথমে আটক এবং পরে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ জানাচ্ছে, গোপন সূত্রে খবর পেয়ে শনিবার সন্ধে ৭টা ৪০ নাগাদ তল্লাশি শুরু করে এই বিশেষ দল। গভীর রাতে বেলগাছিয়ার মিল্ক কলোনীতে হদিশ মেলে বছর সাতচল্লিশের মহর আলি এবং ২৬ বছরের রবিউল হোসেনের। দু’জনই অসমের বাসিন্দা। ট্রাকে বোঝাই করে মাদক পাচার করতে গিয়েই পুলিশের জালে ধরা পড়ে যায় তারা। সেই ট্রাকটি বাজেয়াপ্ত করা হয়। পুলিশ জানাচ্ছে, ধৃতদের কাছ থেকে ২ কেজি হেরোইন উদ্ধার হয়েছে, আন্তর্জাতিক বাজারে যার মূল্য প্রায় ১০ কোটি টাকা। পাশাপাশি ২ লক্ষ ৩২ হাজার ইয়াবা ট্যাবলেটও পাওয়া গিয়েছে ট্রাক থেকে। যার দাম আনুমানিক ১১ কোটি ৬০ লক্ষ টাকা। অর্থাৎ ২১ কোটি ৬০ লক্ষ টাকার মাদক উদ্ধার করেছে পুলিশ। ধৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর পুলিশের অনুমান, বাংলাদেশে পাচার হওয়ার কথা ছিল এই মাদকের।

[আরও পড়ুন: দিল্লিতে আন্দোলনরত কৃষকরা ‘সত্যাগ্রহী’! বিজেপিকে ব্রিটিশদের সঙ্গে তুলনা করলেন রাহুল]

এই প্রথম নয়, এর আগেও ভিন রাজ্য থেকে কলকাতা হয়ে বাংলাদেশে মাদক পাচারের চক্র ফাঁস করেছে কলকাতা পুলিশ। এবারও তাই ধৃতদের জিজ্ঞাসাবাদের পর এসটিএফের গোয়েন্দারা ধারণা, এই বিপুল পরিমাণ মাদক বাংলাদেশে পাচারের যে ছক তৈরি হয়েছে, তার শিকড় অনেক দূর পর্যন্ত বিস্তৃত। এই চক্রের মূল পাণ্ডার খোঁজও শুরু করে দিয়েছে পুলিশ। এদিকে, ধৃতদের আদালতে পেশ করে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে আরও কিছু তথ্য জানার চেষ্টা চালাবেন তদন্তকারীরা, বলে জানা গিয়েছে।

[আরও পড়ুন: খাস কলকাতায় ক্যাবে সহযাত্রী সেজে গয়না-টাকা লুঠ! পুলিশের জালে ৪ যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement