×

৮ ফাল্গুন  ১৪২৫  বৃহস্পতিবার ২১ ফেব্রুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৮ ফাল্গুন  ১৪২৫  বৃহস্পতিবার ২১ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

সন্দীপ চক্রবর্তী:  সিবিআই অধিকর্তার পদের দৌড়ে বেশ খানিকটা এগিয়ে থেকেও হার মানতে হয়েছিল। সেই দুঁদে আইপিএস এবার এরাজ্যের কাজে নিযুক্ত হচ্ছেন। রাজ্যের অভ্যন্তরীণ নিরাপত্তা উপদেষ্টা হিসেবে নিযুক্ত হচ্ছেন রিনা মিত্র। নবান্ন সূত্রে খবর, দ্রুততার সঙ্গে তাঁর নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করবে রাজ্য সরকার।

লেডি ব্র্যাবোর্ন কলেজ এবং কলকাতা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী রিনা মিত্র ১৯৮৩ সালের মধ্যপ্রদেশ ব্যাচের ক্যাডার। মধ্যপ্রদেশ পুলিশের একাধিক গুরুত্বপূর্ণ পদ সামলেছেন। কেন্দ্রীয় নিরাপত্তার নানা খুঁটিনাটি সামাল দেওয়ার বিষয়ে তাঁর দক্ষতা পুলিশ মহলে সর্বজনীন। ২০১৭র মে মাস থেকে স্বরাষ্ট্রমন্ত্রকের অভ্যন্তরীণ নিরাপত্তা বিভাগের বিশেষ সচিব পদে কর্মরত ছিলেন। গত ৩১ জানুয়ারি সেই পদ থেকে অবসর নেন। সিবিআইয়ের অন্দরে সাম্প্রতিক জটের পরিপ্রেক্ষিতে রিনা মিত্রর নাম ঘোরাফেরা করছিল। অপসারিত অলোক বর্মার জায়গায় নতুন ডিরেক্টরের দৌড়ে এগিয়ে ছিলেন রিনা মিত্র। সিবিআইয়ে এসপি হিসেবে কাজ করার অভিজ্ঞতা ছিল তাঁর। তাই অনেকেরই আশা ছিল, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার শীর্ষে এবার বসবেন বঙ্গতনয়া। কিন্তু শেষ পর্যন্ত প্রতিযোগিতা থেকে ছিটকে যান তিনি। নতুন ডিরেক্টর হন ঋষি কুমার শুক্লা।

প্রশ্ন ফাঁসের কথা স্বীকার করেও পরীক্ষা বাতিলে নারাজ পর্ষদ

সেই দক্ষ পুলিশ অফিসার রিনা মিত্রকে এবার রাজ্যের নিরাপত্তা বিভাগে আনছে নবান্ন। সূত্রের খবর, রাজ্যের অভ্যন্তরীণ নিরাপত্তা উপদেষ্টা পদ এতদিন ছিল না। কিন্তু নির্বাচনের আগে নানা ঘটনার পরিপ্রেক্ষিতে রাজ্যের নিরাপত্তা নিয়ে উদ্বেগ বাড়ছে। তৈরি করা হল নতুন পদ – অভ্যন্তরীণ নিরাপত্তা উপদেষ্টা। আর সেই পদেই নিযুক্ত হচ্ছেন রিনা মিত্র। তাঁকে দ্রুততার সঙ্গে নিয়োগ এবং কাজ শুরু করানোর ব্যাপারে তৎপর হচ্ছে নবান্ন। এই মুহূর্তে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা হিসেবে রয়েছেন প্রাক্তন ডিজি সুরজিৎ কর পুরকায়স্থ। তাঁর সঙ্গেই কাজ করার সম্ভাবনা রিনা মিত্রর। সুতরাং, এই মুহূর্তে সবদিক থেকেই রিনা মিত্রর এরাজ্যের অভ্যন্তরীণ নিরাপত্তা উপদেষ্টা হিসেবে নিযুক্ত হওয়া গুরুত্বপূর্ণ একটি মোড় বলে মনে করছে নিরাপত্তা মহল।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং