BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ED’র হেফাজত থেকে উধাও রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডুর ল্যাপটপ-মোবাইল! উঠছে প্রশ্ন

Published by: Tiyasha Sarkar |    Posted: January 28, 2021 7:03 pm|    Updated: January 28, 2021 7:51 pm

Rosevalley head Gautam Kundu's confiscated laptop-mobile goes missing | Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: আগেই রোজভ্যালি (Rose Valley) কর্তা গৌতম কুণ্ডুর ল্যাপটপ, মোবাইল ও সিমকার্ড বাজেয়াপ্ত করেছিল ইডি। তাদের হেফাজতেই ছিল সেগুলি। তদন্তের স্বার্থে সম্প্রতি সিবিআই চাইলেও তা দিতে পারল না ইডি। সেই কারণেই সিবিআইয়ের জেরার মুখে তিন ইডি কর্তা। এই ঘটনায় কেন্দ্রের তদন্ত সংস্থার দায়িত্ববোধ নিয়ে উঠছে প্রশ্ন।

সম্প্রতি গৌতম কুণ্ডুর স্ত্রী শুভ্রাকে (Subhra Kundu) কলকাতার বাড়ি থেকে গ্রেপ্তার করে সিবিআই। শুভ্রা কুণ্ডুর পরিচিত ইডির আধিকারিক মনোজ কুমারের বিরুদ্ধে রোজভ্যালি মামলাকে প্রভাবিত করার অভিযোগ ওঠায় তাঁকে মামলা থেকে সরানো হয়। এরপর শুভ্রাকে একাধিকবার তলব করেও তাঁকে নাগালে না পাওয়ায় লুক আউট নোটিস জারি হয়। সম্প্রতি বেআইনিভাবে কোটি কোটি টাকা ও স্বর্ণালঙ্কার সরানোর অভিযোগে শুভ্রাকে গ্রেপ্তার করে সিবিআই। তাঁকে হেফাজতে নিয়ে জেরা করে রোজভ্যালির একাধিক কর্তার হদিশ পায় কেন্দ্রীয় তদন্তকারী এই সংস্থা। কয়েকজনের বাড়িতে তল্লাশি চালালেও তাঁদের সন্ধান মেলেনি। কিন্তু বাজেয়াপ্ত নথি থেকে বহু প্রমাণ সংগ্রহ করেছেন তদন্তকারীরা। সেই কারণেই তদন্তের স্বার্থে আগে ইডির বাজেয়াপ্ত করা গৌতম কুণ্ডুর ল্যাপটপ, মোবাইল ও সিমকার্ডের প্রয়োজন পড়ে।

[আরও পড়ুন: দু’দিনের রাজ্য সফরে ঠাসা কর্মসূচি অমিত শাহর, একাধিক হেভিওয়েটের যোগদানের সম্ভাবনা]

সিবিআই সেই সমস্ত সামগ্রী লিখিতভাবে চেয়ে পাঠিয়েছিল ইডির কাছে। কিন্তু ইডির তরফে জানানো হয়েছে, সেগুলির হদিশ নেই। এতেই সন্দেহ বাড়ে সিবিআইয়ের। সেই কারণেই তদন্তে জড়িত তিন ইডিকর্তাকে ডেকে জেরা করলেন সিবিআইয়ের আধিকারিকরা। এই ঘটনায় স্বাভাবিকভাবেই একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে।

[আরও পড়ুন: রাজ্য পুলিশে আরও নিয়োগ মুখ্যমন্ত্রীর, এবার তালিকায় আত্মসমর্পণকারী মাওবাদীরাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে