BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিয়ের আসরে সচেতনতার বার্তা, নববধূকে হেলমেট উপহার পুলিশের

Published by: Sangbad Pratidin Digital |    Posted: February 20, 2018 10:47 am|    Updated: February 20, 2018 11:38 am

‘Safe drive, save life’ theme in Chandernagore wedding

দিব্যেন্দু মজুমদার, হুগলি: ফুল-শাড়ির সঙ্গে নববধূর হাতে উপহার হিসাবে একটা ঝাঁ চকচকে হেলমেটও! সৌজন্যে চন্দননগর পুলিশ কমিশনারেট। চন্দননগরের রাখি ও স্বরূপের নতুন জীবনে প্রবেশের লগ্ন ছিল রবিবার। শহরের শুকসনাতনতলায় বসেছিল বিয়ের আসর। আলো, ফুলে সাজানো মণ্ডপ, সানাই, আত্মীয় পরিজন-বন্ধুবান্ধবদের ভিড়, হাসি-মজা-হইচই। আর সেই আনন্দ অনুষ্ঠানেই ‘সেফ ড্রাইভ, সেভ লাইফ’-এর প্রচারটাও সেরে ফেলল চন্দননগর পুলিশ কমিশনারেট।

[চক্রান্ত করে খুন করা হয়েছে, ছাগলের মৃতদেহ নিয়ে থানায় কৃষক]

উদ্যোগটি আক্ষরিক অর্থেই অভিনব। সাধারণভাবে পোস্টার, ব্যানার, ফেস্টুনের সরকারের বিভিন্ন কর্মসূচির প্রচার দেখতেই অভ্যস্ত রাজ্যবাসী। কিন্তু, চন্দনগরে একটি বিয়ের অনুষ্ঠানে দেখা গেল অন্য ছবি। বিয়ে বাড়ির থিম ছিল সেফ ‘ড্রাইভ, সেভ লাইফ’ মণ্ডপসজ্জায় তো বটেই,  মেনু কার্ড থেকে জলের বোতল-সবেতেই এই থিমের ছোঁয়া। সরকারি প্রচারাভিযানের থিমে বিয়ে বাড়িটি সাজিয়ে তোলার দায়িত্ব নিয়েছিল চন্দননগর থানার পুলিশ। নবদম্পতিকে শুভেচ্ছা জানাতে হাজির হয়েছিলেন চন্দননগরের অ্যাসিস্ট্যান্ট কমিশনার ইশরাত জাহান ও চন্দননগর থানার ওসি স্বপন সিংহ ঠাকুর।

[১০২ ডায়াল করেও মেলেনি সাড়া, প্রসূতির মৃত্যুতে ক্ষোভ বাঁকুড়ায়]

এ পর্যন্ত তো সবই ঠিকই ছিল।  সবচেয়ে বড় চমকটা ছিল উপহারে। বিয়েতে নববধূ যে একটি হেলমেট উপহার পাবেন, তা কল্পনাও করতে পারেননি কেউ। কিন্তু, বাস্তবে সেটাই ঘটল। কনেকে শাড়ি, ফুলের সঙ্গে একটি নতুন হেলমেট উপহার দিল চন্দনগর কমিশনারেট। কিন্তু, কেন এমন উপহার? পুলিশের একটা অংশের মতে, এটা নিছকই সচেতনতা বাড়ার একটি উদ্যোগ।  কারণ মানুষ যদি নিজে সচেতন না হয়, তাহলে হাজার আইন করেও পথ দুর্ঘটনা ঠেকানো যাবে না। তাই নবদম্পতি যৌথ জীবনের শুরুতেই সচেতন থাকার বার্তা দিল পুলিশ।

[হুইলচেয়ারে নাচ, মঞ্চ মাতিয়ে স্বনির্ভর চণ্ডীপুরের প্রণবকুমার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে