BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সালাউদ্দিন খুনের ঘটনায় বান্ধবী ও তার প্রেমিককে যাবজ্জীবনের সাজা শোনাল আদালত

Published by: Abhisek Rakshit |    Posted: September 16, 2020 9:15 pm|    Updated: September 16, 2020 9:15 pm

An Images

শুভঙ্কর বসু: পরিবহণ ব্যবসায়ী মহম্মদ সালাউদ্দিন (Mohammed Salahuddin) খুনের ঘটনায় তাঁর বান্ধবী মিলি পাল ও প্রেমিক বাপি সেনকে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা শোনাল শিয়ালদহ (Sealdah) আদালত। এই দু’‌জনকে আগেই দোষী সাব্যস্ত করেছিলেন বিচারক। বুধবার ছিল সাজা ঘোষণার পালা।

[আরও পড়ুন:‌ ‘পালঘরে সাধু হত্যার সময় কোথায় ছিলেন আপনি?’ জয়া বচ্চনকে তীব্র আক্রমণ লকেটের]

প্রায় ৯ বছর আগে ২০১১ সালের ২৫ জুন সল্টলেকে (Salt lake) গাড়ির মধ্যেই গুলিবিদ্ধ হন বছর বিয়াল্লিশের সালাউদ্দিন। ওই অবস্থাতেই গাড়ি চালিয়ে প্রায় তিন কিলোমিটার এসে ঢুকে পড়েন উল্টোডাঙা থানায়। কর্তব্যরত পুলিশকর্মীকে তিনি জানান, তাঁকে সল্টলেকে ১৩ নম্বর ট্যাঙ্কের কাছে গুলি করা হয়েছে। এর পর তাঁকে আরজিকর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

এরপর ঘটনার তদন্তে নামে পুলিশ। জানা যায়, ঘটনার আগে সালাউদ্দিন EM বাইপাসের ধারে একটি পানশালায় রাত পর্যন্ত মদ্যপান করেন। সিসি ক্যামেরার ফুটেজে তাঁকে এক নর্তকীর সঙ্গে দেখা যায়।

[আরও পড়ুন:‌ সেপ্টেম্বরে রাজ্যে খুলছে না স্কুল, কেন্দ্রের নির্দেশ সত্ত্বেও স্পষ্ট করে দিলেন শিক্ষামন্ত্রী]

প্রাথমিকভাবে মনে হয়েছিল, লুঠের উদ্দেশ্যে ঘটনাটি ঘটে থাকতে পারে। এরপর ওই নর্তকী মিলিকে জেরা করে বাপি নামে তার প্রেমিকের খোঁজ পাওয়া যায়। কিন্তু তাঁরাই যে এই কাণ্ড ঘটিয়েছে সে ব্যাপারে নিশ্চিত হতে পারছিল না পুলিশ। এর মধ্যেই গাড়ির পিছনের আসন থেকে ফরেনসিক দল একটি সিগারেটের ফিল্টারের অংশ সংগ্রহ করে। ওই নমুনার সূত্র ধরেই হত্যাকাণ্ডের রহস্য ভেদ হয়। উদ্ধার হওয়ার সিগারেটের ফিল্টারটি হায়দারাবাদের সেন্ট্রাল ফরেন্সিক ল্যাবরেটরিতে পাঠানো হলে দেখা যায় সেটি বাপির DNA‌–র সঙ্গে মিলে গিয়েছে। পুলিশি জেরায় মিলি ও বাপি জানায়, তাঁদের সল্টলেকে নামাতে গিয়েছিলেন সালাউদ্দিন। সেখানেই তাঁরা বন্দুক দেখিয়ে তার মোবাইল, মানিব্যাগ, আংটি, সোনার গয়না ছিনতাই করে নেয়। আদালতের রায়ে সাময়িক স্বস্তি মিললেও দোষীদের ফাঁসির দাবি জানিয়েছে সালাউদ্দিনের পরিবার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement