BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

৮ থেকে ১১ ফেব্রুয়ারি আংশিক বন্ধ থাকবে সাঁতরাগাছি ব্রিজ, বাড়তি যানজটের আশঙ্কা

Published by: Sucheta Sengupta |    Posted: February 6, 2019 5:45 pm|    Updated: February 6, 2019 6:54 pm

Santragachhi bridge will be partly closed

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংস্কারের জন্য ফের আংশিকভাবে বন্ধ থাকবে সাঁতরাগাছি ব্রিজ। সূত্রের খবর, আগামী ৮ থেকে ১১ ফেব্রুয়ারি বন্ধ থাকছে ব্রিজের একটি অংশ। এই কদিন ওই সেতু দিয়ে বড় এবং পণ্যবাহী গাড়ি যাতায়াত বন্ধ থাকবে। নিয়ন্ত্রিত থাকবে অন্যান্য গাড়ি চলাচল। ব্রিজের একটি লেন বন্ধ রেখে, আরেকটি লেন দিয়ে সমস্ত গাড়ি চালানো হবে বলে সূত্রের খবর।  

সাঁতরাগাছি রেলস্টেশন ওপরে সেতুটি শহরের মূল কেন্দ্র থেকে বৃহত্তর অংশে যোগাযোগের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পথ। দ্বিতীয় হুগলি সেতু, কোনা এক্সপ্রেসওয়ে, ২ এবং ৬ নং জাতীয় সড়ক-সহ একাধিক রাস্তার সংযোগকারী এই সেতু। দিনের ব্যস্ত সময়ে বহু মানুষ যাতায়াতের জন্য এই ব্রিজ ব্যবহার করেন। দিনের ব্যস্ত সময়ে সেতু আংশিক বন্ধ থাকলে বাড়বে যানজট। সমস্যা পড়বেন নিত্যযাত্রীরা। তবে দীর্ঘদিন ধরেই সেতুটির বেহাল দশা। রেলিং থেকে বেরিয়ে পড়ছে রড, রাস্তায় ফাটল। ফলে দিনদিন বিপজ্জনক হয়ে উঠছে শহরের গুরুত্বপূর্ণ সেতুটি। এই পরিস্থিতিতে দ্রুত মেরামত না করলে, বড় বিপদ হতে পারে বলে আশঙ্কা। তাই পথ নিরাপত্তার স্বার্থে সেতুর সংস্কারের কাজ শুরু হচ্ছে শুক্রবার থেকে।

[এবার একজোড়া নয়া উড়ালপুল পাচ্ছে শহর]

সম্প্রতি বেশ কয়েকটি দুর্ঘটনার পর শহরের বড় উড়ালপুল এবং সেতু সংস্কারে নতুন করে পরিকল্পনা করেছে পূর্ত দপ্তর। সেই মতো কাজও চলছে কোথাও কোথাও। সেতুগুলির পরিস্থিতি পরীক্ষা করে গুরুত্বের ভিত্তিতে চলছে সংস্কার। এর আগে গত বছরও সাঁতরাগাছি ব্রিজের একাংশ বন্ধ করে মেরামত করা হয়েছিল। কিন্তু তার পরবর্তী সময়ে সুরক্ষা পরীক্ষায় পাশ করেনি সাঁতরাগাছি সেতু। নিত্যদিন বেড়ে চলা যানবাহনের চাপের ফলে আরও দুর্বল হচ্ছে ব্রিজটি। সেতু বিশেষজ্ঞদের সতর্কবার্তা, দ্রুত এমন গুরুত্বপূর্ণ সেতুর যথাযথ সংস্কার না করলে, তার ভারবহন ক্ষমতা কমতে থাকবে। অচিরেই বড় দুর্ঘটনা ঘটে যেতে পারে। সেকথায় গুরুত্ব দিয়ে আগামী শুক্রবার থেকে চার দিনের জন্য সেতু মেরামতির কাজ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে বাড়তি যানজটের আশঙ্কা করছেন নিত্যযাত্রীরা। যদিও সূত্রের খবর, একদিক বন্ধ রেখে অন্যদিকে গাড়ি চলাচলের জন্য ট্রাফিকের কোনও জটিলতা হবে না।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে