৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সেজে উঠছে শিয়ালদহ স্টেশন, পুজোর আগেই খুলবে সোনার দোকান-ব্যাংক

Published by: Monishankar Choudhury |    Posted: August 13, 2020 5:12 pm|    Updated: August 13, 2020 5:12 pm

An Images

সুব্রত বিশ্বাস: পুজোর আগেই ভোল পালটে আরও সুন্দর হয়ে উঠবে শিয়ালদহ স্টেশন। উৎসবের আগেই শিয়ালদহ স্টেশনে খুলে যাচ্ছে গোল্ড শো রুম। এবার স্টেশন চত্বরে গেলেই স্বর্ণাভ আলোয় ধাঁধিয়ে যাবে চোখ। এছাড়া, বেশ কয়েকটি শো রুমও খুলছে সেখানে।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় অভিনব উদ্যোগ, কলকাতার থানায় ফোন করলেই মিলবে ডাক্তার]

শিয়ালদহের ডিআরএম এস পি সিং জানিয়েছেন, স্টেশনে যে শপিং মল হচ্ছে তার বেশ কিছু শো রুম ১৫ সেপ্টেম্বর খোলার কথা রয়েছে। তবে করোনা পরিস্থিতিতে কাজ কিছুটা ধীরগতিতে চলছে। আপাতত ইন্টেরিয়রের কাজ চলছে। প্রথমে খুলে যাবে একটি জনপ্রিয় সংস্থার সোনার দোকান ও এক্সিস ব্যাংক। এরপর একে একে খুলবে অন্য শো রুম গুলি। শিয়ালদহ স্টেশনেই এবার পাওয়া যাবে ব্র্যান্ডেড যাবতীয় সামগ্রী। জামা থেকে জুতো, খাদ্য সামগ্রী থেকে বিউটি পার্লার, সমস্তই থাকবে সেখানে।

কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে আসলে ফের স্বাভাবিক হয়ে যাবে জীবনযাত্রা। ট্রেনে ওঠার আগেই যদি মনের মত জিনিস মিলে যায় তবে কাহাতক বাজারে ছুটবেন ক্রেতারা। শিয়ালদহ স্টেশনে পাঁচ বছরের চুক্তিতে মল ভাড়া দিয়েছে পঞ্চদীপ কনস্ট্রাকশনকে। এজন্য তারা রেলকে দিচ্ছে ছ’কোটি টাকা। স্পেন্সর, খাদিম, বাজার কলকাতার সঙ্গে কথাবার্তাও হয়েছে সংস্থাটির। শিয়ালদহের এক কমার্শিয়াল ম্যানেজারের কথায়, সংস্থাগুলি আগ্রহ প্রকাশ করেছে।

ভিআইপি লাউঞ্জের প্রথম তলায় চোদ্দ হাজার বর্গ ফুটের এই মল গড়ে উঠছে। শিয়ালদহ নর্থ, সাউথ, মেন শাখার যাত্রী সংখ্যা কম নয়। প্রায় কুড়ি লক্ষ। এই সংখ্যক যাত্রীদের একটা অংশ নিশ্চিতভাবে আসবে মলে বলে আশা প্রকাশ করেছে সংস্থাটি। এখন ট্রেন চলাচল বন্ধ থাকতে থাকতে ভিড় এড়িয়ে কাজ দ্রুততার সঙ্গে শেষ করতে চাইছে রেল।

এদিকে, শুধু মলের কাজেই থমকে নেই শিয়ালদহ স্টেশন। সৌন্দর্যায়নেও লকডাউনকে কাজে লাগিয়েছে ডিভিশন। স্টেশনে প্রবেশের মুখে আঁকা হয়েছে কলকাতার ভ্রষ্টব্য স্থানগুলির। পিলারে কলকা, ফলস সিলিং, এলইডি লাইট, গ্রানাইটের কভারে সাজানো হয়েছে স্টেশন। সাউথ কনকর্স গ্রানাইডে মুড়ে দেওয়া হয়েছে। বিভিন্ন জায়গায় বসানো হয়েছে ম্যুরাল। আগের ৯এ, ৯বি প্ল্যাটফর্মের উল্টো দিকে যেখানে ভিআইপিদের প্রবেশদ্বার তার পাশেই বসছে চলমান সিঁড়ি। যা দিয়ে যেতে হবে মলে।

করোনা আতঙ্কে ট্রেন চলাচল বন্ধ দীর্ঘদিন। এই সুযোগে নির্বিঘ্নে সুরক্ষা, সৌন্দর্যায়নের কাজ করে চলেছে রেল। চরম পরিস্থিতিতে আয় বাড়াতে একাধিক পদক্ষেপ করেছে রেল। যে কারনে শিয়ালদহ স্টেশনে গড়ে উঠছে বানিজ্যিক কেন্দ্র। যা যাত্রীদের অত্যবসকীয়ভাবে কাজে দেবে বলে মনে করেছেন পূর্ব রেলের কর্তারা।

[আরও পড়ুন: মাত্র দশ দিনে ১০০ কোটির রেকর্ড বকেয়া সম্পত্তি কর জমা পড়ল কলকাতা পুরসভায়]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement