২৫ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৫ অগ্রহায়ণ  ১৪২৬  বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্মী নিয়োগের বিজ্ঞাপন নিয়ে বিতর্কের মাঝে নিজেদের অবস্থান স্পষ্ট করল সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। বাংলার বাইরে শাখা অফিসের জন্য কর্মী প্রয়োজন ওই গয়না বিপণন সংস্থার। তাই ইংরাজি এবং হিন্দি মাধ্যমে পড়াশোনা করা তরুণ-তরুণীকে নিয়োগের কথা ভাবা হয়েছে বলেই বিবৃতি জারি করে সাফ জানিয়ে দিলেন ওই সংস্থার এক্সিকিউটিভ ডিরেক্টর শুভঙ্কর সেন।

দিনকয়েক আগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। মূলত আইটি বিভাগের জন্য কর্মী নিয়োগের কথা বলা হয়। ওই বিজ্ঞাপনে উল্লেখ করা হয়, মূলত যাঁরা ইংরাজি এবং হিন্দি মাধ্যমে পড়াশোনা করেছেন তাঁদের এই শূন্যপদে নিয়োগ করা হবে। অনেকেই বলছেন, এই বিজ্ঞাপনের মাধ্যমে বাংলা মাধ্যমের পড়ুয়াদের পরোক্ষে অপমান করা হয়েছে। সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস বাংলা মাধ্যমের পড়ুয়াদের যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন বলেও সুর চড়ান কেউ কেউ। এ রাজ্যে ব্যবসা করার পরেও কেন ওই সংস্থার বাংলা ভাষায় অরুচি, সেই প্রশ্নও তোলেন বাঙালিরা। বাধ্য হয়ে বিতর্কিত বিজ্ঞাপনটি সরিয়ে নেয় গয়না বিপণন সংস্থা।

[আরও পড়ুন: ‘মৌচাকে হাত দেবেন না’, চন্দ্রিমাকে কড়া হুঁশিয়ারি রাজ্যপালের]

বিজ্ঞাপন বিতর্কের মাঝে বিবৃতি জারি করেন সংস্থার এক্সিকিউটিভ ডিরেক্টর শুভঙ্কর সেন। সংস্থার তরফে জানানো হয়েছে, “বাংলাতেই ব্যবসা শুরু করে সেনকো গোল্ড অ্যান্ড ডায়মন্ডস। বাংলার ক্রেতাদের জন্যই বহু বছর ধরে চলা ব্যবসার শ্রীবৃদ্ধি সম্ভব হয়েছে। দেশে অন্তত ১০০টি শোরুম রয়েছে এই সংস্থার। যাতে দেড় হাজারেরও বেশি মানুষ চাকরি করেন। কর্মীদের মধ্যে ৬০ শতাংশই বাঙালি। বাংলার বাইরের শোরুমগুলিতে ক্রেতাদের সাহায্যের জন্য ইংরাজি এবং হিন্দি ভাষায় দক্ষ কর্মী নিয়োগ করা হচ্ছে। কোনও কর্মীর জাত, ধর্ম, বর্ণ নিয়ে সংস্থা ওয়াকিবহাল নয়। আমরা এভাবে কোনও মানুষ অথবা জাতির ভাবাবেগে আঘাত করতে চাই না।” সংস্থার বিবৃতির পরই আশ্বস্ত হয়েছেন বাংলা মাধ্যমের পড়ুয়ারা। কোনওভাবেই যে বাঙালিদের অপমান করা হয়নি তা বোঝার পরই ভুল ভেঙেছে সমালোচকদের।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং