২৪ জ্যৈষ্ঠ  ১৪৩০  বৃহস্পতিবার ৮ জুন ২০২৩ 

READ IN APP

Advertisement

‘কেন বিরক্ত করছেন?’, ইডি দপ্তর থেকে বেরিয়ে দৌড় নিয়োগ দুর্নীতিতে ধৃত শান্তনু ‘ঘনিষ্ঠ’ আকাশের

Published by: Sayani Sen |    Posted: March 23, 2023 10:24 am|    Updated: March 23, 2023 2:05 pm

Shantanu Mukherjee aide Akash Ghosh, Nilay Malik and Biswarup Pramanik summoned by ED । Sangbad Pratidin

অর্ণব আইচ: রাতের সিজিও কমপ্লেক্স চত্বর। চতুর্দিক প্রায় শুনশান। তার মাঝে কাঁধে ব্যাগ নিয়ে একজন যুবক প্রাণপণ দৌড়চ্ছেন। তাঁর পিছন পিছন বুম, ক্যামেরা হাতে সংবাদমাধ্যমের কর্মীদের ভিড়। পরে জানা যায় ওই যুবক আদতে নিয়োগ দুর্নীতিতে ধৃত শান্তনু ‘ঘনিষ্ঠ’ আকাশ। সংবাদমাধ্যমের থেকে নিজেকে আড়াল করতেই এমন কাণ্ড ঘটিয়েছে সে।

নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তার বহিষ্কৃত যুব তৃণমূল নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়। এবার ইডি’র স্ক্যানারে শান্তনু ‘ঘনিষ্ঠ’ আকাশ ওরফে সুপ্রতীম ঘোষ, নিলয় মালিক এবং বিশ্বরূপ প্রামাণিক। শনিবার বলাগড়ের রিসর্টে জেরার পর বুধবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তাঁদের তলব করা হয়। সেই অনুযায়ী বেলা ১২টা নাগাদ ইডি দপ্তরে হাজিরা দেন প্রত্যেকে। সূত্রের খবর, সঙ্গে ছিল বেশ কিছু নথিপত্র। জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। প্রায় ১০ ঘণ্টা ম্যারাথন জেরার পর ইডি দপ্তর থেকে বেরোন তিনজনে।

[আরও পড়ুন: র‌্যাঙ্ক জাম্পিং, নম্বর বিকৃতি থেকে মনীষা অন্তর্ধান! বাম জমানায় তিন কেলেঙ্কারির অভিযোগ তৃণমূলের]

সিজিও কমপ্লেক্স থেকে বেরিয়ে অদ্ভূত আচরণ করেন আকাশ। কাঁধে ব্যাগ নিয়ে ঊর্ধ্বশ্বাসে দৌড় দেন। ক্যামেরা, বুম হাতে তাঁর পিছন পিছন দৌড়তে থাকেন সংবাদমাধ্যমের কর্মীরা। দৌড় থামিয়ে অবশ্য সাংবাদিকদের দিকে তাকিয়ে বিরক্তি প্রকাশ করেন আকাশ। বলেন, “কেন বিরক্ত করছেন? বাড়ি যেতে দিন।” ইডি আধিকারিকরা তাঁকে তলব করেননি বলেও দাবি করেন আকাশ।

ইডি দপ্তর থেকে বেরিয়েও ফের মুখ খোলেন পেশায় সিভিক ভলান্টিয়ার নিলয় মালিক। শান্তনু বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একসময় যে সুসম্পর্ক ছিল তা স্বীকার করে নেন। তিনি আরও জানান, গত দেড় বছর শান্তনুর সঙ্গে সম্পর্কের অবনতি হয়েছে। তবে কীভাবে নিলয় শান্তনুর সংস্থার ডিরেক্টর হলেন, সে বিষয়ে অবশ্য সদুত্তর দিতে পারেননি। এদিকে, আগামী সোমবার ফের শান্তনু ‘ঘনিষ্ঠ’ আকাশ ও নিলয়কে তলব করেছে ইডি। নতুন কোনও গুরুত্বপূর্ণ তথ্য সামনে আসে কিনা, সেটাই এখন দেখার।

দেখুন ভিডিও:

[আরও পড়ুন: ‘SET পরীক্ষায় ফার্স্ট হয়েছিলাম, বাবা করিয়ে দেয়নি’, নিন্দুকদের জবাব দেবলীনা কুমারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে