BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘কাজ করতে অসুবিধা’, বাংলা আকাদেমি ছাড়ছেন শাঁওলি মিত্র

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 7, 2018 7:11 am|    Updated: January 7, 2018 7:11 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাজ করতে অসুবিধা হচ্ছে। যে কাজের জন্য তিনি দায়িত্বপ্রাপ্ত, তাইই ঠিকঠাক করা হয়ে উঠছে না। ফলে পদে থাকার কোনও যৌক্তিকতা খুঁজে পাননি। বাংলা আকাদেমির সভাপতির পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন প্রখ্যাত নাট্যব্যক্তিত্ব শাঁওলি মিত্র।

গাড়ির চাকার স্পর্শেই এবার আলোকিত হবে নিউটাউন ]

রাজ্যে পরিবর্তনের অন্যতম মুখ ছিলেন পদ্মশ্রী এই অভিনেত্রী। সিঙ্গুর-নন্দীগ্রাম গণআন্দোলনের সময় সক্রিয় ভূমিকায় দেখা গিয়েছিল তাঁকে। সাধারণ মানুষের পাশে দাঁড়াতে সেদিন দ্বিধা করেননি। পালাবদলের পর বাংলা আকাদেমির কাজে যোগ দেওয়ার অনুরোধ করা হয় তাঁকে। আকাদেমির উদ্যোগে রবীন্দ্র রচনাবলী প্রকাশের কাজ শুরু করেন। পরে মহাশ্বেতা দেবীর প্রয়াণের পর আকাদেমির সাধারণ কাজের ভারও তাঁর উপর গিয়েই পড়ে। সে কাজ তিনি করেও চলেছিলেন। কিন্তু তাল কাটে সম্প্রতি। শাঁওলি জানাচ্ছেন, বেশ কিছুদিন ধরেই কাজ করতে সমস্যা হচ্ছে তাঁর। যে কাজ, যেভাবে করতে চাইছেন তা করতে পারছেন না। পরিকাঠামোগত কিছু সমস্যা হচ্ছে। কোনও কারণে সরকার তার সুরাহাও করতে পারছে না।

হারায়নি সততা, টাকা ভরতি ব্যাগ ফেরালেন টোটো চালক ]

  এ নিয়ে সপ্তাহ তিনেক আগেই মুখ্যমন্ত্রীকে চিঠিও দেন তিনি। ঠিক কী কী বিষয়ে তাঁর সমস্যা হচ্ছে তা সবিস্তারে তুলে ধরেন। কিন্তু এতদিন পরেও তার কোনও প্রতিক্রিয়া মেলেনি। শাঁওলির মতে, তিনি কাজ করতে চেয়েছেন। পদের প্রতি তাঁর কোনও মোহ নেই। পদ আঁকড়ে তাই পড়েও থাকতে চান না। বাংলা আকাদেমির দায়িত্ব থেকে তাই সরে যাওয়ারই সিদ্ধান্ত নিলেন তিনি। তাঁর দাবি, তিনি কাজ করতে পছন্দ করেন। বাংলা আকাদেমির তরফে প্রকাশনার যেকাজ হয় তা করতে তিনি যারপরনাই আগ্রহ। সেই কাজের জন্যই তাঁকে নিয়োগ করা হয়েছিল। কিন্তু এখন যখন নিজের কাজটিই নিজের মতো করে করতে পারছেন না, তখন পদে থেকে কী লাভ। পদের প্রতি তাঁর কোনও বিশেষ আগ্রহ নেই বলেই দায়িত্ব থেকে অব্যাহতি নেওয়ার সিদ্ধান্ত শাঁওলি।

শহরে চালকহীন মেট্রোর রেক, ঝাঁ চকচকে কোচে স্বপ্নের সফর ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement