Advertisement
Advertisement

‘রামনবমীর নামে রাজনীতি করা উচিত নয়’, বিজেপিকে নিশানা হিন্দুত্ববাদী নেতা প্রবীণ তোগাড়িয়ার

রাম মন্দির আন্দোলনের মুখই এখন বিঁধছেন বিজেপিকে।

Should not use Ram Navami as political agenda, Praveen Togadia slams BJP
Published by: Subhajit Mandal
  • Posted:April 28, 2023 10:24 am
  • Updated:April 28, 2023 10:32 am

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: রামনবমী নিয়ে রাজনীতি করা উচিত নয়। এবার ঘুরিয়ে বিজেপিকে নিশানা করলেন বিশ্ব হিন্দু পরিষদের প্রাক্তন প্রধান প্রবীণ তোগাড়িয়া (Praveen Togadia)। বৃহস্পতিবার কলকাতায় দাঁড়িয়ে গুজরাট, উত্তরপ্রদেশ এবং বাংলায় রামনবমীর মিছিলে হাঙ্গামার ঘটনার কথা উল্লেখ করে তিনি এই মন্তব‌্য করেছেন।

এদিন ভারতসভা হলে অর্ন্তরাষ্ট্রীয় হিন্দু পরিষদের একটি সভা ছিল। সেখানে হাজির ছিলেন সংগঠনের প্রধান প্রবীণ তোগাড়িয়া। ওই সভায় বক্তব‌্য রাখতে গিয়ে তোগাড়িয়া বলেন, “রামনবমীর (Ram Navami) শোভাযাত্রায় গুজরাটের বরোদায়, উত্তরপ্রদেশের লখনউতে এবং বাংলায় হামলার ঘটনা ঘটেছে। এই ঘটনা নিয়ে রাজনীতি হওয়া উচিত নয়।’’ আগে প্রবীণ তোগাড়িয়া বিশ্ব হিন্দু পরিষদের প্রধান ছিলেন। এখন তিনি অর্ন্তরাষ্ট্রীয় হিন্দু পরিষদ বলে নতুন সংগঠন করেছেন। এই হিন্দুত্ববাদী সংগঠনের শীর্ষ নেতার নিশানায় এবার পদ্মশিবির।

Advertisement

[আরও পড়ুন: ‘হুজুর, ওটা ফলস কেস! এবার CBI মামলায় আমায় জামিন দিয়ে দিন’, কাতর আরজি অনুব্রতর]

রাজনৈতক মহল মনে করছে, একসময় রাম মন্দির (Ram Mandir) আন্দোলনের মুখ হিসাবে পরিচিত প্রবীণ তোগাড়িয়া এই মন্তব‌্য করে পরোক্ষে বিজেপিকেই বিঁধেছেন। ইতিমধ্যেই বাংলায় রামনবমীর মিছিলকে কেন্দ্র করে যে অশান্তির ঘটনা ঘটেছিল সেটাকে ইস্যু করে মাঠে নেমেছে বিজেপি (BJP)। রাজ্যের শাসকদলের অভিযোগ, রামনবমীর ঘটনাকে রাজনৈতিক ইস্যু করছে বিজেপি নেতারা।

Advertisement

[আরও পড়ুন: ‘হুজুর, ওটা ফলস কেস! এবার CBI মামলায় আমায় জামিন দিয়ে দিন’, কাতর আরজি অনুব্রতর]

উল্লেখ্য, রাজ্যের রামনবমী হিংসায় ঘটনায় গতকালই এনআইএ তদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাই কোর্ট। তৃণমূল অভিযোগ করেছে, সবটাই বিজেপির বৃহত্তর পরিকল্পনার অংশ। রাজ্যে হিংসা ছড়িয়ে এনআইএ-র হাতে তদন্তভার তুলে দেওয়াটাই ছিল গেরুয়া শিবিরের ছক। প্রবীণ তোগাড়িয়ার কথাতেও অনেকটা বিজেপির সুর শোনা গিয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ