BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৮  শনিবার ২৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

একলাফে ২৫ শতাংশ ফি বৃদ্ধি, সাউথ পয়েন্টের সামনে রাস্তায় বসে অবরোধ অভিভাবকদের

Published by: Sucheta Sengupta |    Posted: January 31, 2020 3:23 pm|    Updated: January 31, 2020 5:10 pm

South Point school hikes admission fees, parents stage protest

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফি বৃদ্ধির প্রতিবাদে রাস্তায় বসে অবরোধে শামিল কলকাতার নামী স্কুলের অভিভাবকরা। আজ সকালে তাঁদের বিক্ষোভে অবরুদ্ধ হয়ে উঠল বালিগঞ্জ লাগোয়া রাস্তা। সাউথ পয়েন্ট জুনিয়র সেকশনের অভিভাবকদের দাবি, দ্রুত ফি বৃদ্ধির সিদ্ধান্ত যদি স্কুল কর্তৃপক্ষ প্রত্যাহার না করে, তাহলে তাঁরা আরও বড় আন্দোলনে নামবেন। সোমবার গড়িয়াহাট মোড় অবরোধ করা হবে।

south-point-agi1

আগামী শিক্ষাবর্ষ থেকে ২৫ শতাংশ ফি বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে সাউথ পয়েন্ট কর্তৃপক্ষ। জুনিয়র ও সিনিয়র, দুই বিভাগেই এই ফি বৃদ্ধি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু অভিভাবকদের দাবি, এক লাফে এতটা ফি বৃদ্ধি তাঁদের সমস্যা তৈরি করেছে। সন্তানদের স্কুলে পড়ানো নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। তাই আজ সকাল থেকে সাউথ পয়েন্ট জুনিয়র স্কুলের গেটের বাইরে রাস্তায় তাঁরা বসে পড়ে প্রতিবাদ দেখাতে থাকেন। বেলা পর্যন্ত রাস্তা অবরুদ্ধ থাকায় যান চলাচলেও সমস্যা হয়। যদিও স্কুলের তরফে বিশ্বজিৎ মতিলালের পালটা অভিযোগ, প্রতিবাদ জানাতে গিয়ে অভিভাবকরা স্কুলের গেট কার্যত বন্ধ করে দেন। তাতে সময়মতো স্কুলে ঢুকতে পারেনি ছোট পড়ুয়ারা। ব্যাহত হয়েছে পড়াশোনা। তাঁর আরও বক্তব্য যে অভিভাবকদের কাছ থেকে এমন আচরণ অভিপ্রেত নয়।

[আরও পড়ুন: আয়কর কর্তার পরিচয় দিয়ে সোনা লুঠ, ধৃত কলকাতা পুলিশের কনস্টেবল-সহ চার]

কলকাতা শহরের অন্যতম নামী শিক্ষা প্রতিষ্ঠান সাউথ পয়েন্ট স্কুল এমনিতেই ব্যয়বহুল। তার উপর এক ধাপে এতটা ফি বৃদ্ধিতে আর্থিক সমস্যায় পড়বেন বলে জানাচ্ছেন অভিভাবকরা। স্কুল কর্তৃপক্ষের কাছে তাঁদের আবেদন, একেবারে ফি এতটা না বাড়িয়ে ধাপে ধাপে বাড়ানো হোক। কিন্তু স্কুল কর্তৃপক্ষের দাবি, বহু বছর পর স্কুলের ফি বাড়ানো হল। উন্নত পরিকাঠামো বজায় রেখে ছাত্রছাত্রীদের শিক্ষাদানকে সবসময়ে তাঁরা প্রাধান্য দিয়ে এসেছেন। সেই স্বার্থ অক্ষুণ্ণ রাখতেই ফি বৃদ্ধির সিদ্ধান্ত। কর্তৃপক্ষের আরও দাবি, সাউথ পয়েন্টের মতো একই মানের স্কুলে পড়ার যে খরচ, তার চেয়ে এখানকার খরচ এখনও অনেকটাই কম। এখন বিক্ষোভ আন্দোলনের মধ্যে দিয়ে বর্ধিত ফি প্রত্যাহারে কি কর্তৃপক্ষের উপর চাপ বাড়াতে সফল হবেন অভিভাবকরা, নাকি নিজেদের সিদ্ধান্তেই অটল থাকবে সাউথ পয়েন্ট কর্তৃপক্ষ, সেদিকেই তাকিয়ে অভিভাবক মহল।

ছবি: অরিজিৎ সাহা।

[আরও পড়ুন: ‘মনুষ্যত্ব বোধই নেই’, পাটুলিতে হেনস্তা কাণ্ডে দিলীপকে পালটা আক্রমণ প্রতিবাদী তরুণীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে