৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সুখবর, করোনা আবহে বন্ধ থাকার পর খুলছে BR সিং হাসপাতালের স্পেশ্যাল ক্লিনিক

Published by: Sucheta Sengupta |    Posted: July 13, 2020 8:52 pm|    Updated: July 13, 2020 8:54 pm

An Images

সুব্রত বিশ্বাস: করোনা  (Coronavirus) পরিস্থিতিতে দীর্ঘদিন বন্ধ থাকার পর কাল মঙ্গলবার থেকে রেল হাসপাতাল বিআর সিংয়ে খুলে যাচ্ছে অঙ্কোলজি বিভাগ। এরপর ধাপে ধাপে খুলবে স্পেশ্যাল ক্লিনিকগুলো। নেফ্রোলজি, ইউরোলজি, হেমাটোলজি, রিউমাটোলজি, পালমোনারোলজি ক্লিনিক রয়েছে শিয়ালদহ স্টেশন লাগোয়া রেলের এই হাসপাতালে।

ঠিক হয়েছে, ক্যানসার রোগী-সহ অন্যান্য রোগীদের স্থায়ীভাবে ওষুধ দেওয়ার জন্য এবার থেকে তিন মাসের ওষুধ মজুত রাখবে বিআর সিং হাসপাতাল। সংশ্লিষ্ট হাসপাতালের পরিকাঠামো ও চিকিৎসা ব্যবস্থা নিয়ে কর্মী সংগঠনের দীর্ঘ আন্দোলনের পর সোমবার পূর্ব রেলের স্বাস্থ্য অধিকর্তাদের সঙ্গে মেনস ইউনিয়ন নেতাদের এক বৈঠক হয়। সেই বৈঠকেই মঙ্গলবার থেকে বন্ধ স্পেশ্যাল ক্লিনিকগুলো খোলার সিদ্ধান্ত হয়।

[আরও পড়ুন: ১০ দিন হাসপাতালে ঘুরেও মেলেনি চিকিৎসা, মৃত্যুর পর বৃদ্ধার করোনা পরীক্ষা!]

লকডাউনের জেরে সংকটে থাকা অনেক রোগী ওষুধ নিতে এই হাসপাতালে আসতে পারছেন না। তাঁদের ওষুধ স্থানীয় হেল্থ ইউনিটের মাধ্যমে পৌঁছে দেওয়ার পায়হানোর পাশাপাশি একটি হেল্থ ওয়েবসাইট খোলার পরিকল্পনা নিয়েছে স্বাস্থ্য বিভাগ। যেখানে স্বাস্থ্য ও ওষুধ লেনদেনের সমস্ত তথ্য থাকবে। বিকল্প চিকিৎসকের ব্যবস্থা ছাড়া হাসপাতালের কোনও চিকিৎসককে বদলি করা হবে না বলে এদিন আলোচনায় আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: একাধিক হাসপাতালে ঘুরেও মেলেনি চিকিৎসা, কলকাতা মেডিক্যালের মেঝেয় শুয়েই মৃত্যু যুবকের]

এই করোনা আবহে গত ১জুলাই বিআর সিংয়ের তিন চিকিৎসককে বদলি করা হয়। এরপর বদলির আশঙ্কায় আট চিকিৎসক স্বেচ্ছা অবসরের আরজি জানায় বলে হাসপাতাল সূত্রে মিলেছে খবর। এই বদলিনীতি বদলানোর সিদ্ধান্ত স্বাস্থ্য বিভাগ নেবে বলে জানা গিয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement