৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

কথা রাখেনি রাজ্য! মুখ্যমন্ত্রীর বাড়ির সামনের রাস্তায় শুয়ে বিক্ষোভে এসএসসি চাকরি প্রার্থীরা

Published by: Paramita Paul |    Posted: March 23, 2021 5:01 pm|    Updated: March 23, 2021 5:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের আঁচে পুড়ছে রাজ্য। এর মাঝেই মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ দেখালেন এসএসসি চাকরি প্রার্থীরা (SSC Candidate) । মেধা তালিকায় নাম ওঠার পরও কেন চাকরি পেলেন না? এই প্রশ্ন তুলে মঙ্গলবার মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) বাড়ির সামনের রাস্তায় শুয়ে পড়ে বিক্ষোভ দেখালেন এসএসসি প্রার্থীরা।

দীর্ঘদিন ধরে এসএসসির এই চাকরি প্রার্থীদের নিয়োগ আটকে রয়েছে। মেধা তালিকায় নাম ওঠার পরও তাঁদের নিয়োগ করা হয়নি। ২ বছর আগে মুখ্যমন্ত্রী তাঁদের নিয়োগের প্রতিশ্রুতি দিয়েছিল। কিন্তু সেই কথা রাখা হয়নি বলেই অভিযোগ তুলেছেন ওই চাকরি প্রার্থীরা। গত দু’মাস ধরে তাঁরা সল্টলেকে বিক্ষোভ দেখাচ্ছেন তাঁরা। কিন্তু তাঁদের দাবি নিয়ে কেউ কথা বলতেও আসেননি বলে অভিযোগ। এদিন মুখ্যমন্ত্রীর ‘দৃষ্টি আকর্ষণে’র জন্য রাস্তায় শুয়ে পড়ে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। তাঁদের বিক্ষোভ জেরে সংশ্লিষ্ট এলাকা রাস্তা অবরুদ্ধ হয়ে যায়। যানজটে নাকাল হন নিত্যযাত্রী। যদিও কিছুক্ষণের মধ্যে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বিক্ষোভকারীদের আটক করে তাঁরা। এদিক কলকাতা বিশ্ববিদ্যালয়ের বাইরে বিক্ষোভ কলেজ সার্ভিস কমিশনের বিরুদ্ধে বিক্ষোভ দেখান আরেকদল চাকরিপ্রার্থী।

[আরও পড়ুন : ভোটের মুখে নন্দীগ্রামে ঢুকছে বহিরাগত দুষ্কৃতী! কমিশনকে চিঠি তৃণমূলের]

উল্লেখ্য, পার্শ্বশিক্ষক-প্রাণীমিত্র-প্রাণীবন্ধু ও শিক্ষক চাকরি প্রার্থীদের বিক্ষোভে জেরবার রাজ্য সরকার। সম্প্রতি একাধিকবার মুখ্যমন্ত্রীর বাড়ির এলাকায় বিক্ষোভ করেছেন আন্দোলনকারীরা। ভোটের মরশুমে এই বিক্ষোভকে হাতিয়ার করতে চাইছে বিরোধীরাও। বিজেপি ও সংযুক্ত মোর্চার তরফে ইতিমধ্যে প্রতি বছর এসএসসি নিয়োগ ফেরানোর প্রতিশ্রুতি দেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে ফের এসএসসি চাকরিপ্রার্থীদের মুখ্যমন্ত্রীর বাড়ির এলাকায় বিক্ষোভ দেখানো যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে  ওয়াকিবহাল মহল।

ছবি: শুভাশিস রায়।

[আরও পড়ুন : একা হাতে কীভাবে মদ্যপ বাবাকে খুন? নেপথ্যে কি তৃতীয় ব্যক্তি? তপসিয়া কাণ্ডে ধন্দে পুলিশ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement